চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

সর্বশেষ:

সারাদেশে আরও দু’দিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে

অনলাইন ডেস্ক

২৮ মে, ২০২৪ | ৯:৫১ অপরাহ্ণ

প্রবল ঘূর্ণিঝড় রেমাল বিদায় নিলেও তার প্রভাব এখনও কাটেনি। বুধ ও বৃহস্পতিবার এই দুইদিনও সারাদেশে মাঝারি থেকে তীব্র বৃষ্টিপাতের পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। প্রতিষ্ঠানটি বলছে- এ সময় তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

 

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের মধ্যে চাঁদপুরে সর্বোচ্চ বৃষ্টিপাত ২৫৭ মিলিমিটার রের্কড করা হয়েছে। আর রাজধানী ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ২২৪ মিলিমিটার। এটি বছরের সবচেয়ে বেশি বৃষ্টিপাত।

 

মঙ্গলবার (২৮ মে) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, বরিশাল ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে। এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেতে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

 

বুধবার (২৯ মে) ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ওইদিনও সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

 

আবহাওয়াবিদ খন্দকার হাফিজুর রহমান জানিয়েছেন, বৃহস্পতিবারও (৩০ মে) রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ওইদিন সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার পরিস্থিতি বলছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট