চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

রাতেই বৃষ্টি হতে পারে চট্টগ্রামে

অনলাইন ডেস্ক

১ মে, ২০২৪ | ১১:০২ অপরাহ্ণ

চট্টগ্রাম ও সিলেটের বিভিন্ন জেলায় আজ রাতেই বৃষ্টি শুরু হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পর্যায়ক্রমে দেশের অন্যান্য জেলায়ও বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

 

বুধবার (১ মে) আবহাওয়া অফিস জানায়, চট্টগ্রামে আজ বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার দুপুরের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে রাত ও দিনের তাপমাত্রা কমবে।

 

এদিকে আবহাওয়াবিদ আব্দুর রহমান খান অধিদপ্তরে এক ব্রিফিংয়ে বলেন, বৃহস্পতিবার থেকে অনেক জায়গার তাপমাত্রা কমে আসার সম্ভাবনা আছে। ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগ এবং কুমিল্লা অঞ্চলে বিচ্ছিন্নভাবে বৃষ্টি শুরু হবে বৃহস্পতিবার। তবে দেশের উত্তর-পশ্চিম ও পশ্চিমের জেলাগুলোর তাপমাত্রা শুক্রবার পর্যন্ত আগের মতোই থাকবে।

 

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

 

এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট