চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফাইল ছবি

আবার কবে বৃষ্টি হতে পারে জানাল আবহাওয়া অধিদপ্তর

অনলাইন ডেস্ক

২৬ ফেব্রুয়ারি, ২০২৪ | ১:৩৯ অপরাহ্ণ

বৃষ্টি আজ-কালের মধ্যে নয়, হতে পারে আগামী মাসের শুরুর দিকে অর্থাৎ ৩ মার্চ দেশের কিছু স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৬টায় ঢাকার তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ সময়ে আর্দ্রতা ছিল ৭৩ শতাংশ। গত রোববার রাজধানী ও আশপাশের এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

রোববার ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সন্ধ্যা ৬টা থেকে সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। একইভাবে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এদিন সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক ফাল্গুনের প্রায় মাঝামাঝি সময়ে এসে মাঝেমধ্যেই রাতের তাপমাত্রা বেড়ে যাওয়া প্রসঙ্গে বলেন, একদিকে শীতের প্রভাব বিদায় নিচ্ছে, অন্যদিকে গ্রীষ্ম আসি আসি করছে। এমন সময়ে কখনো কখনো শীতের প্রভাব জোরালো হয়ে উঠছে। তখন উত্তরের হিমেল হাওয়া জোরালো হয়ে তাপমাত্রা কমে যাচ্ছে। আবার কখনো গ্রীষ্মের প্রভাব জোরালো হয়ে তাপমাত্রা বেড়ে যাচ্ছে।

আজ ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় সকাল সাতটা থেকে পরবর্তী ছয় ঘণ্টার জন্য আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। উত্তর ও উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট