চট্টগ্রাম বুধবার, ২২ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামসহ তিন বিভাগে অতি ভারী বর্ষণের আভাস

১৫ জুন, ২০২৩ | ২:১৩ অপরাহ্ণ

দেশের প্রায় জায়গায় আজ কম-বেশি ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ২৭২ মিলিমিটার। এ ছাড়া শ্রীমঙ্গলে ৭৩, ডিমলায় ৩৪, ময়মনসিংহে ২৭, রাজারহাটে ২৬, তেঁতুলিয়ায় ২৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

বৃহস্পতিবার (১৫ জুন) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায়; রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রাজশাহী, যশোর এবং খুলনা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ ছাড়া ঢাকা ও বরিশাল বিভাগসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। তবে আগামী তিন দিনে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

সংস্থাটি জানায়, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৪০.৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ২২.০ ডিগ্রি সেলসিয়াস।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট