চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

চট্টগ্রামসহ সারাদেশে বৃষ্টি বাড়ার আভাস

২২ মে, ২০২৩ | ১২:০৬ অপরাহ্ণ

বন্দর নগরী চট্টগ্রামসহ সারাদেশে ঝড়ো হাওয়া ও বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। চলমান তাপপ্রবাহ এই বৃষ্টিপাতের ফলে কমে যাবে।

এ তথ্য নিশ্চিত করেছেন আবহাওয়াবিদ হাফিজুর রহমান।

রোববার (২১ মে) রাত সাড়ে ৮টায় আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে তাপপ্রবাহ কমার পাশাপাশি বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধির আভাস দেওয়া হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমে যেতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় খুলনা বিভাগসহ রাজশাহী, পাবনা, মাদারীপুর ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে। আগামী দুই দিন সারাদেশে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে এবং আগামী পাঁচ দিনের মধ্যে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে জানানো হয়, আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৭.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেট ও নিকলিতে ২০.৫ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে নেত্রকোণায় ৬৬ মিলিমিটার।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট