চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

পাঁচ পেরিয়ে ৬ বছরে পূর্বকোণ অনলাইন

নিজস্ব প্রতিবেদক

৪ মে, ২০২৪ | ৯:৫০ পূর্বাহ্ণ

পাঁচ বছর ধরে পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠতার সঙ্গে পাঠকের সংবাদ তৃষ্ণা মিটিয়ে ছয় বছরে পদাপর্ণ করলো জনপ্রিয় নিউজ পোর্টাল পূর্বকোণ অনলাইন। এক ঝাঁক স্বপ্নবান তরুণকে সঙ্গে নিয়ে ২০১৯ সালের ৪ মে যাত্রা শুরু করেছিল এই ডিজিটাল সংবাদ মাধ্যম। যা অল্প সময়েই পাঠকের আস্থাস্থলে পরিণত হয়েছে।

 

পূর্বকোণ অনলাইনের প্রতিষ্ঠাবার্ষিকীর এইদিনে লেখক, পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ীসহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী ও দৈনিক পূর্বকোণের সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরী। সবার ভালোবাসায় পূর্বকোণ অনলাইন নব উদ্যোমে আরও এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন তারা।

 

বিশ্বজুড়ে ডিজিটাল গণমাধ্যমের উৎকর্ষতার এই সময়ে জন্মলগ্ন থেকেই পূর্বকোণ অনলাইন দেশে প্রচলিত অনলাইন পোর্টালের বাইরে নতুন কিছু করতে চেয়েছে। এর দৃষ্টান্তও দেখিয়েছেন প্রতিষ্ঠানটির সঙ্গে সংশ্লিষ্ট সবাই। সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টাই বন্দরনগরী চট্টগ্রামসহ দেশ-বিদেশের সঠিক সংবাদ সবার আগে প্রকাশ করেছে পূর্বকোণ অনলাইন।

 

দিনে দিনে এই ডিজিটাল সংবাদ মাধ্যমের কাজের ব্যাপ্তি যেমন বেড়েছে- তেমনি মিলেছে পাঠক, শুভানুধ্যায়ীদের আশাতীত সাড়া। সময়ের উদ্ভাবনী মেজাজকে ধারণ করে পূর্বকোণ অনলাইনের ওয়েবসাইটে যুক্ত হয়েছে ভিডিও কনটেন্ট, আলাদা-আলাদা বিভাগ। এসব কারণে চট্টগ্রামের গণমাধ্যম জগতে দ্রুতই শীর্ষস্থান দখল করে নিয়েছে পূর্বকোণ অনলাইন।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজ থেকেও পূর্বকোণ অনলাইনকে সার্বক্ষণিক পাচ্ছেন পাঠকরা। এছাড়াও পূর্বকোণ অনলাইনের রয়েছে মোবাইল ফোনে ‘নিউজ এলার্ট’ সার্ভিস ও বাংলায় ‘ব্রেকিং নিউজ’ সার্ভিস। একইসঙ্গে চালু করেছে নিয়মিত ভিডিও কনটেন্ট ‘সংবাদ প্রতিদিন’ এবং চট্টগ্রাম অঞ্চলের প্রতিদিনের খবর নিয়ে ‘এক মিনিটের চট্টগ্রাম’।

 

দায়িত্বশীল সংবাদ প্রকাশের কারণে ইতোমধ্যে তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন পেয়েছে পূর্বকোণ অনলাইন। এই দায়িত্বশীলতা অব্যাহত রেখে সামনের দিনেও পূর্বকোণ অনলাইন সংবাদ প্রকাশ করে যাবে বলে জানিয়েছেন সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, আমরা অনলাইন-অফলাইন দুই মাধ্যমেই এগিয়ে থাকতে চাই। সেজন্যই গণমাধ্যমের আধুনিক প্রযুক্তির জগতে পা রেখেছি। সকলের ভালোবাসায় পূর্বকোণ অনলাইন ইতোমধ্যে চট্টগ্রামের গণমাধ্যম জগতে শীর্ষস্থান দখল করে নিয়েছে। এই ধারাবাহিকতা আমরা বজায় রাখতে চাই।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট