চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

বোয়ালখালীতে নতুন বইয়ের ঘ্রাণে মেতেছে শিক্ষার্থীরা

বোয়ালখালী সংবাদদাতা

১ জানুয়ারি, ২০২৪ | ২:৪৩ অপরাহ্ণ

বছরের প্রথম দিন সারাদেশের ন্যায় চট্টগ্রামের বোয়ালখালীতে বই উৎসবে মেতেছে শিক্ষার্থীরা। সোমবার (১ জানুয়ারি) সকাল ৯টা থেকে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থী ও অভিভাবকদের সমাগমে ছিল মুখরিত।

এই দিন সকাল ১০টায় কধুরখীল সরকারি উচ্চ বিদ্যালয়ে বই উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতেমা চৌধুরী।

এতে শিক্ষক মো.আমীর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সালমা ইসলাম, বিদ্যালয়ে প্রধান শিক্ষক বিশ্বজিত বড়ুয়া, শিক্ষক আলপনা পাল, প্রভাকর চক্রবর্তী, আবদুস সোবাহান ও সাজ্জাদ হোসেন।

সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতেমা চৌধুরী বলেন, শিক্ষার্থীদের বইয়ের প্রতি আকৃষ্ট হতে হবে। নিজেকে এগিয়ে নিতে হলে পড়াশোনার বিকল্প নেই। শিক্ষার্থীদের ভালো আর খারাপ অভ্যাসগুলো নির্ধারণ করতে হব। খারাপ অভ্যাসগুলো ত্যাগ করতে হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সালমা ইসলাম বলেন, ২০১০ সাল থেকে বছরের প্রথমদিন আমরা বই উৎসবে মেতে উঠি। এক সময় তা ছিলো না। শিক্ষার্থীদের বলবো নতুন বইয়ের প্রতিটি পাতা দেখ, অন্তত ছবিগুলো দেখ। অভিভাবকদের বলছি বাল্য বিয়েতে উৎসাহিত হবেন না, উৎসাহিত করবেন না।

সকাল ১১ টায় গোমদণ্ডী আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক প্রাথমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নতুন বই বিতরণ করা হয়। এতে সভাপতির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার গোলাম রহমান। তিনি বলেন, নতুন বছরের প্রথমদিনে নতুন বই হাতে পাওয়ার আনন্দের। বইয়ের সাথে সম্পর্ক গড়ে তুলে জ্ঞান অর্জন করে এগিয়ে যেতে হব।

এছাড়া উপজেলার প্রতিটি প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসায় বই উৎসব অনুষ্ঠিত হয়।

 

 

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট