চট্টগ্রাম শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

বিএনসিসির সেকেন্ড লেফটেন্যান্ট হলেন হাটহাজারী কলেজ প্রভাষক আবু তালেব

বিজ্ঞপ্তি

২৬ অক্টোবর, ২০২৪ | ১১:৪৯ পূর্বাহ্ণ

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনের কমান্ডার পিইউও (প্রফেসর আন্ডার অফিসার) মো. আবু তালেব ‘সেকেন্ড লেফটেন্যান্ট’ পদে পদোন্নতি পেয়েছেন।

শনিবার (২৬ অক্টোবর) গণমাধ্যম কর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন বিএনসিসি কর্ণফুলী রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ লোকমান।

এর আগে ২৩ অক্টোবর রাষ্ট্রপতির আদেশক্রমে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মো. মাহবুবুর রশীদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে পদোন্নতি দেওয়া হয়।

আগামী ১৬ নভেম্বর রেজিমেন্ট সদর দপ্তরে এক অনুষ্ঠানে তিনি র‌্যাঙ্ক ব্যাচ পরিধান করবেন। এতে বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মিজানুর রহমান (এনডিসি, পিএসসি) উপস্থিত থাকবেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

সদ্য পদোন্নতি পাওয়া সেকেন্ড লেফটেন্যান্ট আবু তালেব হাটহাজারী পৌরসভা এলাকার মীরের খিল গ্রামের হাজী মুন্সী মিয়া বাড়ির মো. আবদুল শুক্কুরের জ্যেষ্ঠ ছেলে। তিনি হাটহাজারী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক।

তিনি ২০১৬ সালের ২৯ মে হাটহাজারী সরকারি কলেজ প্লাটুনে প্রফেসর আন্ডার অফিসার (পিইউও) হিসেবে যোগদান করেন। এরমধ্যে ২০১৭ সালের ১৫ জুন সফলতার সঙ্গে বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে প্রি-কমিশন ট্রেনিং সম্পন্ন করেন।

বিগত দিনে তিনি জাতীয় শিক্ষা সপ্তাহে জেলা ও উপজেলা পর্যায়ে তিনবার ‘শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক’ নির্বাচিত হয়েছেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন