চট্টগ্রাম শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

স্বল্প খরচে হার্টের উন্নত চিকিৎসা পাচ্ছেন চট্টগ্রামবাসী: এমএ সালাম

বিজ্ঞপ্তি

২৫ অক্টোবর, ২০২৪ | ৭:২৭ অপরাহ্ণ

চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের সভাপতি ও এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুস সালাম বলেছেন, চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে চট্টগ্রামবাসী স্বল্প খরচে উন্নত চিকিৎসা পাচ্ছেন। এই হাসপাতালে স্বল্প খরচে পরীক্ষা-নিরীক্ষাও করা হচ্ছে। এটি হওয়ার ফলে চট্টগ্রামের চিকিৎসাখাতে আমূল পরিবর্তন এসেছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় হার্ট ফাউন্ডেশন এগিয়ে যাচ্ছে। গরিব-অসহায় রোগীদের বিনামূল্যে সেবা দিতে সবার আরও সহযোগিতা দরকার।
শুক্রবার (২৫ অক্টোবর) আগ্রাবাদ জাম্বুরী পার্কে প্রাতঃভ্রমণকারী ও ঐতিহ্যবাহী সংগঠন আমরা সুখে আছি এবং জাম্বুরী অঙ্গনের উদ্যোগে ফ্রি হার্ট ক্যাম্প ও ডায়বেটিক সচেতনতা শীর্ষক আলোচনায় সভাপতির বক্তব্যে শিল্পপতি আবদুস সালাম এসব কথা বলেন।
এতে হার্ট ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ বলেন, চট্টগ্রাম নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি। চট্টগ্রামের রং নীল আর সবুজ। এই নীল-সবুজই হার্টকে ভালো রাখে। তবে খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে হবে। এছাড়া হার্ট ভালো রাখতে ও আয়ু বাড়াতে ব্যায়ামের কোনো বিকল্প নেই। অল্প ব্যায়ামও উপকারী। তাড়াতাড়ি হাঁটাও ভালো ব্যায়াম। ব্যায়াম আপনার হৃৎস্পন্দন ও শ্বাস-প্রশ্বাসের গতি বাড়াবে।
বক্তব্য রাখেন হার্ট ফাউন্ডেশনের ট্রেজারার নাসির উদ্দিন চৌধুরী, পুষ্টিবিদ হাসিনা আক্তার লিপি, আজীবন সদস্য মোহাম্মদ সাজ্জাদ উল্লাহ ও খন্দকার বেলায়েত হোসাইন।
উপস্থিত ছিলেন মো. জহিরুল ইসলাম, মোহাম্মদ ইসমাইল, মেডিকেল অফিসার ইয়াসমিন সুলতানা, মো. বোরহান উদ্দিন, চন্দক বড়ুয়া, দোলা মুৎসুদ্দী, মেহেরুন নেছা, মো. পারভেজ, আবদুল কাদের প্রমুখ। এতে চারটি বুথের মাধ্যমে হাজারও মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়। প্রেস বিজ্ঞপ্তি

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন