চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

এবার ফরাসি ফুটবলে নিষিদ্ধ নেইমার

লিগের শেষ দুই ম্যাচ খেলা হচ্ছে না তার  

পূর্বকোণ ডেস্ক

১০ মে, ২০১৯ | ৮:১৭ অপরাহ্ণ

নেইমার যেন নিষেধাজ্ঞার মৌসুম কাটাচ্ছেন। ফরাসি কাপের ফাইনাল শেষে বাজে আচরণের দায়ে এবার ফরাসি ফুটবলে নিষিদ্ধ হলেন প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) এর এই  ফরোয়ার্ড। এর আগে চ্যাম্পিয়নস লিগে রেফারিং নিয়ে আপত্তিকর মন্তব্য করে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচে নিষিদ্ধ হয়েছেন নেইমার। শনি যেন পিছু ছাড়ছেই না ২৭ বছর বয়সী এই ফুটবলারের। আরও তিন ম্যাচ!

 গত মাসে প্যারিসের ফাইনালে টাইব্রেকারে রেনের কাছে ৬-৫ গোলে হারে নেইমারের পিএসজি। টাইব্রেকারে হারের পর নেইমার মেজাজ হারিয়ে বসেন পুরোপুরি। ম্যাচের পর নিজেদের রানার্স-আপ পদক সংগ্রহ করতে যাওয়ার সময় হঠাৎ থামতে দেখা যায় তাকে।

ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে পদক বিতরণী মঞ্চে সিড়ি দিয়ে ওঠার সময়ে মোবাইলে ভিডিও করতে দেখে এক সমর্থকের প্রতি ক্ষিপ্ত হন তিনি। এক পর্যায়ে ওই লোকটির কাছ থেকে ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন নেইমার। দুজনের মধ্যে কয়েক মুহূর্ত বাকবিতণ্ডাও চলে। কিছুক্ষণ পর হঠাৎ নেইমার ঘুষি মেরে বসেন ওই সমর্থককে। সঙ্গে সঙ্গে সতীর্থরা তাকে ঠেলে উপরে নিয়ে যান। রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে সমর্থকের সঙ্গে অচরণবিধি ভঙ্গের দায়ে পিএসজির ফরোয়ার্ড নেইমারকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ)।

ফরাসি ফুটবল অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, নেইমারের শাস্তি শুরু হবে ১৩ মে সোমবার থেকে। তাই শনিবার লিগ ওয়ানের ম্যাচে অঁজির বিপক্ষে খেলতে বাধা নেই তার। কিন্তু পিএসজির মৌসুমে লিগের শেষ দুই ম্যাচে স্তাদ দে রাঁস ও দিজোঁর বিপক্ষে আর খেলতে পারবেন না বিশ্বের সবচেয়ে দামি এই ব্রাজিলিয়ান ফুটবলার। শুক্রবার এক বিবৃতিতে এই শাস্তিকে অনেক বেশি উল্লেখ করে এর বিপক্ষে আপিল করার কথা জানায় পিএসজি। পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার মুখোমুখি হতে যাচ্ছিলেন ব্রাজিলীয় এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত দুই ম্যাচের নিষেধাজ্ঞা বাতিল করা হয়েছে।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজির মধ্যে শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচে রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় ইউরোপিয়ান প্রতিযোগিতায় নেইমারকে তিন ম্যাচ নিষিদ্ধ করেছিল উয়েফা। এবার ফ্রান্সেও তিন ম্যাচ নিষিদ্ধ হলেন নেইমার।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট