চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

ফের মেসির হ্যাটট্রিক, ইতিহাস গড়ল মায়ামি

অনলাইন ডেস্ক

২০ অক্টোবর, ২০২৪ | ১২:৪৫ অপরাহ্ণ

চলতি মাসে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়ক ঠিক চারদিনের মাথায় দ্বিতীয় হ্যাটট্রিক করলেন ইন্টার মায়ামির হয়ে। মেজর লিগ সকারে (এমএলএস) ইতিহাস গড়ার দিনে প্রতিপক্ষ নিউ ইংল্যান্ড রেভোল্যুশনকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে ইন্টার মায়ামি।

 

আজ (২০ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর ৪টায় ঘরের মাঠ ফোর্ট লডারডেলের চেজ স্টেডিয়ামে খেলতে নামে ইন্টার মায়ামি। যেখানে মেন ইন পিঙ্কদের হয়ে মেসি হ্যাটট্রিক এবং সাবেক উরুগুইয়ান তারকা সুয়ারেজ দুটি গোল করেছেন। নিজের সর্বশেষ হ্যাটট্রিকে মেসির আর্জেন্টিনা ৬-০ গোলে হারায় বলিভিয়াকে। কাকতালীয়ভাবে তার আরেকটি হ্যাটট্রিকের দিনে মায়ামিও ৬-২ গোলে জয় পেয়েছে।

 

আর এই জয়ে এমএলএসের এক মৌসুমে সর্বোচ্চ পয়েন্ট অর্জনের রেকর্ড গড়েছে জেরার্দো টাটা মার্টিনোর দলটি। ৩৪ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৭৪, যেখানে রয়েছে ২২টি জয় ও ৮টি ড্রয়ের সঙ্গে ৪ ম্যাচে হার। এর আগে এমএলএসের এক মৌসুমে সর্বোচ্চ ৭৩ পয়েন্ট পাওয়ার রেকর্ডটি ছিল এই ম্যাচের প্রতিপক্ষ রেভোল্যুশনার নিউ ইংল্যান্ড। তাদের ২০২১ সালের সেই রেকর্ড ভেঙে এমএলএসে নতুন ইতিহাস গড়লেন মেসি-সুয়ারেজরা।

 

শুরুর দিকে ঘরের মাঠে তেমন একটা সুযোগ পায়নি মায়ামি। রীতিমত চাপেই রেখেছিল দলটি। শুরুর দিকে নিউ ইংল্যান্ড দুই গোল করে চাপেই রাখে মায়ামিকে। লুইস সুয়ারেজের জোড়া গোলে ম্যাচের সমতা আসে প্রথমার্ধেই।

 

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে খেলতে নামেন লিওনেল মেসি। তারপরের মিনিটে বেনজামিন ক্রেমসি গোল করে লিড নেয়। ৭৮,৮১ ও ৮৯ মিনিটে গোল করে বছরের দ্বিতীয় হ্যাটট্রিক করেন মেসি। তার দুই গোলে অবদান রাখেন লুইস সুয়ারেজ।

 

এমএলএসের রেগুলার সিজন শেষে মেসির গোল ২০ এবং এসিস্ট ১৬টি। যেখানে লুইস সুয়ারেজের গোল ২০ এবং এসিস্ট ৯টি।

 

আগের ম্যাচ জিতেই মৌসুমের সবচেয়ে ধারাবাহিক দল হিসেবে প্রথম এমএলএস সাপোর্টার্স শিল্ড জিতেছিল মায়ামি। আজ সেটি নিয়ে আনুষ্ঠানিক উদযাপনে মাতেন মেসি-আলবা-সুয়ারেজরা। এটি ২০২০ সালে ক্লাব প্রতিষ্ঠার পর তাদের প্রথম এমএলএস শিরোপা। আজকের ইতিহাসগড়া জয়ের পর মায়ামি প্লে-অফের সব ম্যাচই হোম ফিল্ড অ্যাডভান্টেজে খেলবে। শনিবার তারা প্লে-অফের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সিএফ মন্ট্রিল এবং আটালান্টা ইউনাইটেডের মধ্যে বিজয়ী দলের সঙ্গে।

 

পূর্বকোণ/এমটি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট