চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

এক বছর পর মাঠে ফিরছেন নেইমার

স্পোর্টস ডেস্ক

১৯ অক্টোবর, ২০২৪ | ৯:৩৮ অপরাহ্ণ

গত বছরের অক্টোবর মাসে বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে চোট পান নেইমার জুনিয়র। স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে তখন মাঠ ছাড়তে হয় তাকে।

 

সেই ঘটনার ঠিক এক বছর পর সুখবর পেতে পাচ্ছে ব্রাজিল সমর্থকরা। আল হিলালের পরবর্তী ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারেন তিনি। এমনটাই ইঙ্গিত দিয়েছেন ক্লাবটির কোচ হোর্হে জেসুস।

 

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আগামী সোমবার আল আইনের মুখোমুখি হবে আল হিলাল। সেই ম্যাচে ফিরতে পারেন নেইমার। এমন সম্ভাবনার কথা জানিয়ে ক্লাব কোচ বলেন, নেইমারের চোট পাওয়ার এক বছর পূর্ণ হলো। চিকিৎসাগত দিক থেকে সে পুরোপুরি সেরে উঠেছে এবং অনুশীলনেও যোগ দিয়েছে। আগামী দুই দিন সবকিছু এমন ইতিবাচক থাকলে দলের পরের ম্যাচে তাকে সংযুক্ত করা হবে।

 

২০২৩ সালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে শুরুর একাদশে থেকে খেলা শুরু করেন নেইমার। কিন্তু ৪৩ মিনিটে ঘটে বিপত্তি। ইনজুরিতে পড়েন তিনি। পেরে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাকে।
এদিকে নেইমারকে এখনও সৌদি প্রো লিগে নিবন্ধন করানো হয়নি। তবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ও ফিফা ক্লাব বিশ্বকাপের হয়ে নিবন্ধিত হয়েছেন তিনি। সর্বশেষ এএফসি চ্যাম্পিয়ন্স লিগে নাসাজি মাজানদারানের বিপক্ষে ক্লাবের হয়ে মাঠে নেমেছিলেন তিনি।

 

তবে সব অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী সোমবার আবারও মাঠে ফিরতে পারেন তিনি। যদিও পরিপূর্ণ ফিট না হলে তাকে খেলানোর কথা ভাবছেন না কোচ। তবে ক্লাবের হয়ে খেললে জাতীয় দলের হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচেও খেলতে পারবেন তিনি। সেক্ষেত্রে আগামী ১৫ নভেম্বর ভেনেজুয়েলা এবং ২০ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে মাঠে দেখা যেতে পারে তাকে।

 

পূর্বকোণ/এমটি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট