চট্টগ্রাম শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

“অযোগ্য” মাঠে ‘কুৎসিত’ খেলা হয়েছে

স্পোর্টস ডেস্ক

১১ অক্টোবর, ২০২৪ | ৫:৩৬ অপরাহ্ণ

মেসি-দি পল-ওতামেন্দিরা বলে লাথি মারছেন, বল উড়ছে, সঙ্গে ঝাপটা দিয়ে উড়ে আসছে মাঠে জমে থাকা এক রাশ পানি। দেখে মনে হতে পারে তীব্র বর্ষার মৌসুমে একেবারে চুপচুপে ভেজা পাড়ার এক মাঠ, যেখানে অপেশাদাররা বিকেলে ফুটবলে লাথি দিয়ে তাদের বিকালটা উপভোগ করতে পারে।

 

জমে থাকা পানির সঙ্গে সামঞ্জস্য রাখতে গিয়ে একাধিকবার হোঁচট খেয়েছে বিশ্বকাপজয়ীরা। তবুও প্রথমার্ধের ১৩ মিনিটে লিওনেল মেসির ফ্রি-কিক থেকে ওতামেন্দির শট যেন আর থামানো যায়নি। এগিয়ে যায় আলবেসেলিস্তেরা।

 

তবে শেষ রক্ষা হয়নি ম্যাচের ৬৫ মিনিটে। মলিনাকে লেফট ফ্ল্যাংকে পাশ কাটিয়ে সলতেদোর ক্রস এসে পড়ে ভেনেজুয়েলার ইতিহাসের সর্বোচ্চ গোলস্কোরার রন্দনের কাছে। দুই সেন্টার ব্যাকের মাঝে লাফিয়ে উঠে হেড থেকে বল জালে জড়িয়ে সমতায় আনেন এই ফরোয়ার্ড। এরপর ৭২ মিনিটে হতে পারত ‘মেসি-ম্যাজিক’। রদ্রিগো দি পল থেকে চমৎকার থ্রু পাস পেয়ে গোলে শট নিয়েছিলেন। তবে সে শট ঠেকিয়ে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক রোমো।

 

ম্যাচ শেষে আর্জেন্টিনার রদ্রিগো দি পল বলেন, অযোগ্য মাঠে খেলেছি আমরা। খুব কষ্ট হয়েছে। আমরা ৩ পয়েন্ট হারিয়েছি।

 

টিওয়াইসি স্পোর্টসকে মেসি বলেন, খুব কঠিন ছিল (খেলা)। এতে ম্যাচগুলো খুব কুৎসিত হয়ে যায়। আমরা টানা দুটি পাসও খেলতে পারিনি। দ্বিতীয়ার্ধে ডান প্রান্তে কিছুটা খেলতে পেরেছি। কিন্তু এভাবে খেলা খুব কঠিন। খুব অল্পই খেলা সম্ভব হয়েছে।

 

চোট কাটিয়ে আর্জেন্টিনা দলে ফেরা মেসি স্পষ্ট করে বলে দিয়েছেন, তাঁরা যেমন ফুটবল খেলার পরিকল্পনা করেছিলেন, জলাবদ্ধ মাঠের কারণে সেটি সম্ভব হয়নি, ‘আমরা ড্র করেছি, কারণ যা করতে চেয়েছি, মাঠের কারণে সম্ভব হয়নি। প্রস্তুতির বাইরে অন্যভাবে খেলতে হয়েছে।

 

৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকান টেবিলের শীর্ষে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অক্টোবরের এই উইন্ডোতে আগামী বুধবার বাংলাদেশ সময় ভোরে বলিভিয়ার মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল। ম্যাচটি অনুষ্ঠিত হবে বুয়েনস এইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে। ঘরের মাঠে এই ম্যাচ নিয়ে মেসি বলেছেন, ‘আর্জেন্টিনায় খেলাটা মিস করি। তাই ভালো লাগছে।

 

পূর্বকোণ/এমটি

শেয়ার করুন