চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বাংলাদেশকে ২১ রানে হারালো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

৫ অক্টোবর, ২০২৪ | ১১:২০ অপরাহ্ণ

বল হাতে ইংল্যান্ডকে কাঁপিয়ে দিয়েও জয়ের দেখা পেল না বাংলাদেশ। দারুণ ও স্মরণীয় এক জয় হাতছাড়া হলো শারজায়। আইসিসি প্রমীলা টি-২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে হার বরণ করেছে বাংলাদেশ, যদিও দারুণ বোলিংয়ের পর জ্যোতিদের লক্ষ্য ছিল ১১৯ রান।

 

শারজায় ‘বি’ গ্রুপের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন হিদার নাইট। পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান জড়ো করে ইংল্যান্ড। দলীয় ৪৮ রানে প্রথম উইকেট হারায়। রাবেয়া খানের শিকার হয়ে মাইয়া বাউচার ১৮ বলে ২৩ রান করে ধরেন সাজঘরের পথ।

 

তবে হাল ধরে রাখেন আরেক ওপেনার ডানি ওয়াট-হজ। দলীয় ৭৬ রানে তাকে থামান নাহিদা আক্তার। ৪০ বলে ৪১ রান করে ততক্ষণে দলকে এনে দিয়েছেন সম্মানজনক পুঁজি। এই উইকেট শিকারের আগে বাংলাদেশ সাজঘরে ফেরায় ন্যাট স্কাইভার-ব্রান্ট ও অধিনায়ক নাইটকেও।

 

একপর্যায়ে ইংল্যান্ড হারিয়ে ফেলে খেই। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটির রানের চাকার গতিও কমে যায়।

 

এরপর হাল ধরার চেষ্টা করেন অ্যামি জোন্স। তবে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিং সামলে কোনোমতে দুই অঙ্কে পা রাখেন তিনি। ১৬ বলে ১২ রান করে থাকেন অপরাজিত। তার সঙ্গী ছিলেন সোফি একসেলেস্টোন, ২ বলে ৮ রান করে। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১১৮ রান।

 

বাংলাদেশের পক্ষে নাহিদা আক্তার, ফাহিমা খাতুন ও ঋতু মণি দুটি করে উইকেট শিকার করেন।

 

জবাব দিতে নেমে শুরুতেই হতাশ করে বাংলাদেশ। বোলাররা জয়ের আশা জাগালেও নিদারুণ হতাশ করেন ব্যাটাররা। পাওয়ারপ্লেতে ২ উইকেট হারিয়ে রান আসে মাত্র ২০। চতুর্থ উইকেটে সোবহানা মোস্তারি ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি দলের হাল ধরার চেষ্টা করলেও রানের দিক থেকে পিছিয়ে পড়ে বাংলাদেশ। জ্যোতি ২০ বলে ১৫ রান করে বিদায় নিলে সব চাপ বর্তায় সোবহানার কাঁধে।

 

তবে ৪৮ বলে ৪৪ রান করে সোবহানা বিদায় নিলে আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। তাই ২১ রানের হার নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন