চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বাংলাদেশকে ১১৯ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

৫ অক্টোবর, ২০২৪ | ৯:৪০ অপরাহ্ণ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শনিবার (৫ অক্টোবর) শারজাহ স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৮ রান করে ইংল্যান্ড। এর আগে স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদেরে প্রথম ম্যাচে জয় পেয়েছে টাইগ্রেসরা।

 

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় ইংল্যান্ড। উদ্বোধনী জুটি থেকে আসে ৪৮ রান। সপ্তম ওভারে রাবেয়া খাতুনের করা চতুর্থ বল উড়িয়ে মারতে গিয়ে মিড-অনে নাহিদার হাতে ধরা পড়েন মাইয়া বাউচিয়ার। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৮ বলে ২৩ রান।

 

স্কোরবোর্ডে আর পাঁচ রান যোগ হতেই সাজঘরে ফেরেন নাট সাইবার-ব্রান্ট। ফাহিমা খাতুনের এলবিডব্লিউ-এর ফাঁদে পড়েন ৫ বলে ২ রান করা এই ব্যাটার। দলীয় ৭৩ রানে তৃতীয় উইকেট হারায় ইংলিশ মেয়েরা। ৭ বলে ৬ রান করা অধিনায়ক হিদার নাইটকে সাজঘরে ফেরান রিতু মণি।

 

আর ৩ রান যোগ করতেই চতুর্থ উইকেট হারায় তারা। ৪০ বলে ৪১ রান করা ড্যানিয়েল ওয়াট-হজকে প্যাভিলিয়নে ফেরান নাহিদা আক্তার। পপিং ক্রিজ থেকে বেরিয়ে এসে খেলতে গিয়ে বল মিস করেন হজ। পরে স্টাম্পড আউট করেন উইকেটরক্ষক নিগার সুলতানা জ্যোতি।

 

১৬তম ওভারে ফাহিমা খাতুনের করা পঞ্চম বল রিভার্স সুইপ খেলতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে নাহিদার হাতে ধরা পড়েন অ্যালাইস ক্যাপসি। আউট হওয়ার ১৭ বলে ৯ রান করেন এই ব্যাটার। দলীয় ১০১ রানে ষষ্ঠ উইকেট হারায় ইংলিশরা। ১১ বলে ৭ রান করা ড্যানিয়েল গিবসন আউট হন উইকেটের পিছনে ক্যাচ দিয়ে। এরপর ৪ বলে ৪ রান করে সাজঘরে ফেরেন চার্লি ডিন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৮ রান তোলে ইংলিশরা। অ্যামি জোন্স ১৬ বলে ১২ ও সোফি একলেস্টোন ২ বলে ৮ রান নিয়ে অপরাজিত থাকেন।

 

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন নাহিদা আক্তার, ফাহিমা খাতুন ও রিতু মণি। এছাড়া একটি উইকেট পেয়েছেন রাবেয়া খাতুন।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন