চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

গোয়ালিয়রের ম্যাচ: নিরাপত্তায় আড়াই হাজার পুলিশ মোতায়েন

স্পোর্টস ডেস্ক

৫ অক্টোবর, ২০২৪ | ৫:৩৭ অপরাহ্ণ

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে রবিবার (৬ অক্টোবর) গোয়ালিয়রের সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-ভারত মুখোমুখি হতে যাচ্ছে। তবে ম্যাচটি ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে স্থানীয় প্রশাসন।

 

অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচকে ঘিরে  প্রতিবাদ শুরু হলে হিন্দু মহাসভাসহ কয়েকটি সংগঠনের বিক্ষোভের জেরে এমন অবস্থান গ্রহণ করেছে প্রশাসন। সোমবার পর্যন্ত বিক্ষোভ মিছিল এবং সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক প্রচারণায় নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট।

 

বার্তা সংস্থা পিটিআইকে পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, এই ম্যাচে নিরাপত্তা নিশ্চিত করতে মোতায়েন করা হবে ২ হাজার ৫০০’র বেশি পুলিশ।

 

গোয়ালিয়র জোনের ইন্সপেক্টর জেনারেল অরবিন্দ সাক্সেনা জানান, ম্যাচের দিন পুলিশ সদস্যরা দুপুর ২টা থেকে রাস্তায় অবস্থান করবে। ম্যাচ শেষ হওয়ার পর দর্শক বাড়ি ফিরে যাওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবে। নিষেধাজ্ঞা জারির পর নজরদারি জোরদার করা হয়েছে। পাশাপাশি আমরা সামাজিক যোগাযোগমাধ্যমেও চোখ রাখছি।

 

উল্লেখ্য, বাংলাদেশে গত আগস্টে আওয়ামী লীগ সরকারের পতনের পর হিন্দুদের ওপর হামলা-নির্যাতনের অভিযোগ এনে রবিবারে ম্যাচটি বাতিলের দাবি তোলে ভারতের কট্টরপন্থী কিছু সংগঠন। এমনকি ম্যাচ আয়োজন বন্ধ করতে হিন্দু মহাসভা ‘গোয়ালিয়র বন্ধ’-এর ডাকও দিয়েছিল। এমন অবস্থায় নিরাপত্তা নিশ্চিত করতে নড়েচড়ে বসে প্রশাসন।

পূর্বকোণ/এমটি

শেয়ার করুন