চট্টগ্রাম শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

৩০ সেপ্টেম্বর ফাইনালে প্রতিপক্ষ ভারত

টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ৮:৪১ অপরাহ্ণ

শেষ সময়ের গোলে ফাইনাল স্বপ্ন বাঁচিয়ে রেখেছিল বাংলাদেশ। সেমিফাইনালে নির্ধারিত সময়ে পাকিস্তানের সঙ্গে ২-২ গোলে ড্র করে ম্যাচকে টাইব্রেকারে টেনে নিয়ে যায় লাল-সবুজের জার্সিধারীরা। শেষ পর্যন্ত ম্যাচটিতে জয়লাভ করে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল।

 

শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চাংলিমিথানে ম্যাচটি অনুষ্ঠিত হয়। শুরু থেকেই ম্যাচের একক আধিপত্য ছিল বাংলাদেশের। বার বার আক্রমণে গিয়েও সফল হতে পারেনি তারা। ফুটে উঠেছে ফিনিশিংয়ের দুর্বলতা। উল্টো প্রথমার্ধে কর্নার থেকে হেডে বল জালে জড়ান পাকিস্তানের শাহাব আহমেদ। এতে করে ১-০ এর লিড নিয়ে বিরতিতে যায় পকিস্তান।

 

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও পিছিয়ে যায় বাংলাদেশ। ডি বক্সে সিয়াম অমিতের হাতে বল লাগলে পেনাল্টি পায় পাকিস্তান। সফল স্পটকিক থেকে ব্যবধান বাড়ান আব্দুল রেহমান। পিছিয়ে পড়ে কৌশলে পরিবর্তন আনেন কোচ সাইফুল বারী। বদলি ফুটবলার মিঠু চৌধুরি ব্যবধান কমান। আর ইনজুরি সময়ে মানিক গোল করে ম্যাচ নিয়ে যান টাইব্রেকারে। শেষ পর্যন্ত টাইব্রেকারে পাকিস্তানকে ৮-৭ গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

 

আগামী সোমবার (৩০ সেপ্টেম্বর) ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। যেখানে তাদের প্রতিপক্ষ ভারত। তারা সেমিতে নেপালকে হারিয়েছে ৪-২ গোলে। 

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট