চট্টগ্রাম শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তাইজুল

অনলাইন ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:৪৫ পূর্বাহ্ণ

ভারতের বিপক্ষে কানপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস হেরে শুরুতে ব্যাটিং করবে বাংলাদেশ দল। উইকেট স্পিন সহায়ক হতে পারে এই চিন্তায় পেসার কমিয়ে নেওয়া হয়েছে স্পিনার তাইজুল ইসলামকে।

চেন্নাই টেস্টে একাদশে ছিলেন তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা। তাসকিন ও রানাকে বিশ্রাম দিয়ে একাদশে নেওয়া হয়েছেস্পিনার তাইজুল ও পেসার খালেদ আহমেদ। ওপেনার মাহমুদুল হাসান জয় এ ম্যাচেও সুযোগ পাননি।

এর আগে বৃষ্টির কারণে আউটফিল্ড ভেজা থাকায় নির্ধারিত সময়ে টস হয়নি। এক ঘণ্টার বেশি সময় পরে টস হলেও সংবাদ মাধ্যম জানিয়েছে, প্রথম দিন বৃষ্টি বিঘ্ন ঘটাতে পারে। যা শুরুতে বোলিং করা দলকে সুবিধা দেবে। যে কারণে শুরুতে বোলিং করছে ভারত।

চেন্নাইয়ে লাল মাটির উইকেটে খেলেছে বাংলাদেশ। কানপুরেও লাল নাকি কালো মাটির উইকেটে খেলা হবে তা নিয়ে দ্বিধায় ছিলেন শান্ত-হাথুরুরা। তবে শেষ পর্যন্ত কালো মাটির অর্থাৎ অনেকটা মিরপুরের মতো মাটির উইকেটে খেলা হবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ ও খালেদ আহমেদ।

ভারতের একাদশ: জশস্বী জয়সোয়াল, রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, ঋষভ পান্ত, কেএল রাহুল, রবীন্দ্র জাদেজা, রবিশচন্দন অশ্বিন, আকাশ দ্বীপ, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট