চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

গিল-পান্টের জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের টার্গেট ৫১৫ রান

অনলাইন ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০২৪ | ১:৪২ অপরাহ্ণ

প্রথম সেশনেই ভারতের লিড পেরিয়েছিল ৪০০ রান। লাঞ্চের পর জোড়া সেঞ্চুরি তুলে নিয়েছেন শুভমান গিল ও রিশাভ পান্ট। এই দুই ব্যাটারের দুর্দান্ত সেঞ্চুরিতেই ভারতের লিড ছাড়িয়েছে ৫০০ রান। ৫১৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছেন অধিনায়ক রোহিত শর্মা। চেন্নাই টেস্ট জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৫১৫ রান।

লাঞ্চের আগে সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন গিল-পান্ট দুজনই। লাঞ্চের পর সেঞ্চুরি তুলে নিতে খুব বেশি সময় নেননি পান্ট। দীর্ঘদিন পর সাদা পোশাকে মাঠে নেমে টেস্ট ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি পেয়েছেন পান্ট। কিপার হিসেবে ভারতের হয়ে সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরির তালিকায় মহেন্দ্র সিং ধোনির পাশে বসলেন পান্ট। সেঞ্চুরির পর অবশ্য বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি পান্ট। ১০৯ রান করে মিরাজের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। এই ইনিংসে পান্ট মেরেছেন ১৩ চার, আছে ৪টি ছক্কাও।

পান্ট ফেরার পর নিজের সেঞ্চুরি পেয়েছেন গিলও। নিজের টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি পেলেন গিল। ১০ চার ও ৪ ছক্কায় সাজানো ১১৯ রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন গিল। অন্য প্রান্তে ২২ রানে অপরাজিত ছিলেন রাহুল। এই দুই ব্যাটারের কল্যাণে ভারতের লিড ৫০০ পার করে।

৪ উইকেটে ২৮৭ রানের মাথায় ইনিংস ঘোষণা করেন রোহিত। এই ইনিংসে বাংলাদেশের সেরা বোলার মিরাজ, তিনি নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন তাসকিন ও নাহিদ। আগের ইনিংসের ফাইফার পাওয়া হাসান এবার উইকেটশূন্য ছিলেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট