চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

প্রধান উপদেষ্টার সংবর্ধনা নাজমুলদের অনুপ্রেরণা

স্পোর্টস ডেস্ক

১২ সেপ্টেম্বর, ২০২৪ | ৫:৪০ অপরাহ্ণ

টেস্ট ক্রিকেটে পাকিস্তানের মাটিতেই তাদের হারিয়ে ইতিমধ্যে প্রশংসায় ভাসছেন বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট দলক সংবর্ধনার ঘোষণাটা আগেই দিয়েছিলেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ডক্টর মুহাম্মদ ইউনূস। দেশে ফেরা বাংলাদেশ দল আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সেই সংবর্ধনা পেয়েছে প্রধান উপদেষ্টার কার্যালয়ে।

 

প্রধান উপদেষ্টার সঙ্গে বিসিবি সভাপতি ফারুক আহমেদ
প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনায় নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মুমিনুল হকদের সংবর্ধনা দেওয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট দলকে স্বাগত জানিয়ে প্রধান উপদেষ্টা পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়কে ‘ঐতিহাসিক’ বলে উল্লেখ করেন।

 

সংবর্ধনা অনুষ্ঠানে ক্রিকেটারদের স্বাগত জানিয়ে প্রধান উপদেষ্টা পাকিস্তানে দেশের ক্রিকেটারদের সাফল্যকে ঐতিহাসিক বলে অভিহিত করেন। এই অর্জন পুরো জাতিকে গর্বিত করেছে বলে মনে করেন তিনি, ‘আমি জয়ের পর অধিনায়কের সঙ্গে কথা বলেছিলাম। কিন্তু ব্যক্তিগতভাবে আপনাদের সবার সঙ্গে দেখা করতে মুখিয়ে ছিলাম, জাতির পক্ষ থেকে আপনাদের অভিনন্দন জানাতে অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম।’

 

বিসিবির নব নির্বাচিত পরিচালক নাজমুল আবেদীন ফাহিম বলেছেন, ‘আমাদের সমাজের একটি বড় ভুল ধারণা হচ্ছে, সংবর্ধনা মানেই নানা পুরস্কার ঘোষণা। ওনার মতো (ড. মুহাম্মদ ইউনূস) একজন মানুষের সঙ্গে আমরা সাক্ষাৎ করতে পেরেছি, সেটাইতো অনেক বড় পুরস্কার। উনি সবার সামনে এসে দাঁড়ালেন, কথা বললেন এটাইতো অনেক বড় কিছু। এরচেয়ে বড় পুরস্কার আর কী হতে পারে। উনি বাংলাদেশ সরকারের প্রধান, পুরো জাতিকে প্রতিনিধিত্ব করছেন। এর চেয়ে বড় ট্রিটতো আর কিছুতে হতে পারে না।’

 

 

প্রধান উপদেষ্টার সংবর্ধনা আর অভিনন্দন পেয়ে খুশি বাংলাদেশের ক্রিকেটাররা। দলের পক্ষ থেকে অধিনায়ক নাজমুল হোসেন বলেছেন, ‘এখানে আসতে পেরে প্রত্যেক খেলোয়াড়ই খুশি। সত্যিই এটা আমাদের অনুপ্রাণিত করবে।’ পাকিস্তানে সিরিজ জয়ের পেছনে সব খেলোয়াড় এবং কোচিং স্টাফের কঠিন পরিশ্রম ভূমিকা রেখেছে বলে মনে করেন নাজমুল।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট