চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

মেসির ১০ নম্বর জার্সির জাদু দেখালেন দিবালা

অনলাইন ডেস্ক

৬ সেপ্টেম্বর, ২০২৪ | ১২:৪৯ অপরাহ্ণ

লিওনেল মেসির ১০ নম্বর জার্সি কার গায়ে যাবে তা নিয়ে ভক্ত-সমর্থকদের আগ্রহের কমতি ছিল না। চিলির বিপক্ষে মাঠে নামার আগে কোচ লিওনেল স্কালোনি সংবাদ মাধ্যমে জটলা পাকিয়েছিলেন। বলেছেন- মেসির অবর্তমানে একজনই মালিক আছেন এই জার্সির।

কিন্তু কে এই জার্সির মালিক তা তিনি সরাসরি জানাননি। বলেছেন, মেসির অবর্তমানে আনহেল কোরিয়া জার্সিটি গায়ে জড়িয়েছিল। এতেই উত্তেজনা সৃষ্টি হয় আর্জেন্টাইন ভক্তদের। দুইয়ে-দুইয়ে চার মিলিয়ে ধারণা করা হয় ১০ নম্বর জার্সি পরবেন আনহেল কোরেয়া।

 

কিন্তু আজ (৬ সেপ্টেম্বর) বুয়েনস আয়ার্সের মনুমেন্তাল স্টেডিয়ামে ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে পাউলো দিবালাকে দেখা যায় মেসির আইকনিক ১০ নম্বর জার্সিতে।

 

ম্যাক এলেস্টারের বদলি হিসেবে ৭৯ মিনিটে নামেন পাউলো দিবালা। ১০ নম্বর জার্সির জাদু দেখান ৯১ মিনিটে। অর্থাৎ যুক্ত করা সময়ে গার্নাচোর এসিস্টে গোল করেন পাউলো দিবালা। এ নিয়ে জাতীয় দলে চার গোল করেছেন দিবালা।

 

ম্যাচ শেষে দিবালা বলেন, আমি জানি জার্সিটা আমার নয়। সবাই জানে এটা লিওর। যতটা ভালোভাবে সম্ভব, আমি এই জার্সির প্রতিনিধিত্ব করার চেষ্টা করেছি। কেউ কেউ বলেছে- আমার এটা পরা উচিত। এটা নেওয়া উচিত কি না, তা বুঝতে পারছিলাম না। কিন্তু দায়িত্ব পালন করে ভালো লাগছে।

 

গত কোপা আমেরিকায় ডাক পায়নি পাউলো দিবালা। এই নিয়ে সমালোচনার ঝড় উঠে আর্জেন্টাইন শিবিরের উপর। কিন্তু কোচ স্কালোনোর যুক্তির সামনে সবাইকে নত হতে হয়েছিলো।

 

এবার দলে ডাক পেয়ে দিবালা বলেন, ভেবেছিলাম আর দলে আসতে পারবো না, খেলতে পারবো না। তবে আমি ডাক পেয়েছি। খেলেছি নিজের সাধ্যমত। আর যখন ই এই জার্সি পরবেন তখন অনুভূতি হবে অন্যরকম।

 

পাওলো দিবালাকে ১০ নম্বর জার্সি দেওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে কোচ স্কালোনি বলেছেন, ১০ নম্বর জার্সি দিতে যাচ্ছি, এ কথা ওকে আগেই জানাইনি। আমাদের মনে হয়েছে, এই জার্সি পরার জন্য একজন ফুটবলারের মধ্যে যা যা থাকা দরকার, সেসব ওর মধ্যে আছে।

 

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় আগামী মঙ্গলবার দিবাগত রাত ২টা ৩০ মিনিটে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর আগে কোপা আমেরিকার ফাইনালে দেখা হয় এই দুই দলের। যেখানে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটি কঠিন হবেও বলে জানান আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

পূর্বকোণ/এমটি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট