চট্টগ্রাম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

গোল্ডেন গ্লাভস এমির, সেরা খেলোয়াড় হামেস

স্পোর্টস ডেস্ক

১৫ জুলাই, ২০২৪ | ১:১৩ অপরাহ্ণ

ইতালিয়ান সিরিআ’র পর এবার কোপা আমেরিকাতেও সর্বোচ্চ গোলদাতা হলেন লাউতারো মার্টিনেজ। গোল্ডেন গ্লাভস বা সেরা গোলরক্ষকের পুরস্কার গিয়েছে এমিলিয়ানো মার্তিনেজের হাতে। তবে আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার যায়নি আর্জেন্টাইনদের কাছে। পেয়েছেন কলম্বিয়ার হামেস রদ্রিগেজ।

 

এদিন ম্যাচের ফল এনে দিলেন তিন বদলি খেলোয়াড়। লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো আর লাউতারো মার্টিনেজ নেমেছিলেন একসঙ্গে ৯৭ মিনিটে। ম্যাচের ফল ঘোরালেন সেই তিনজনই। লিয়ান্দ্রো পারেদেস দুর্দান্ত ট্যাকেলে বল জিতলেন, জিওভানি লো সেলসো দিলেন থ্রু পাস। আর সেখান থেকে লাউতারো মার্টিনেজের অসামান্য গোল।

 

টুর্নামেন্টের ফাইনালে গোল করে লাউতারো আদায় করলেন নিজের ৫ম গোল। আর এরই সুবাদে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট নিজের করে নিলেন এই স্ট্রাইকার। এতে করে ইতালিয়ান সিরিআর পর এবার কোপা আমেরিকাতেও হলেন সর্বোচ্চ গোলদাতা।

 

এমিলিয়ানো মার্তিনেজের হাতে গিয়েছে গোল্ডেন গ্লাভস বা সেরা গোলরক্ষকের পুরস্কার। আসরে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে জিতিয়েছেন টাইব্রেকার। ফাইনালে চাপের মুখে দিয়েছেন একের পর এক সেভ। পুরো আসর মিলিয়ে কেবল কোয়ার্টার ফাইনালেই গোল হজম করেছেন তিনি। এর আগে গত কোপা আমেরিকা এবং বিশ্বকাপেও তিনিই ছিলেন সেরা গোলরক্ষক।

 

তবে আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন কলম্বিয়ার হামেস রদ্রিগেজ। আসরে ৬ এসিস্ট করেছেন। ভেঙেছেন লিওনেল মেসির এক আসরে ৫ এসিস্ট করার রেকর্ড। করেছেন ১ গোলও। নেস্টর লরেঞ্জোর অধীনে নিজেকে নতুন করে ফিরে পেয়েছেন ৩৩ বছরের এই এটাকার। দল হারলেও ব্যক্তিগত পুরস্কার ঠিকই নিজের করে নিয়েছেন তিনি।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট