চট্টগ্রাম বুধবার, ০৩ জুলাই, ২০২৪

রোহিত-কোহলিরা বোনাস পাচ্ছে ১২৫ কোটি রুপি

স্পোর্টস ডেস্ক

১ জুলাই, ২০২৪ | ১২:৫৮ অপরাহ্ণ

১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ নিজেরদের ঘরে তুলেছে ভারতীয় ক্রিকেটাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ায় প্রাইজমানি হিসেবে সাড়ে ২৪ লাখ মার্কিন ডলার বা প্রায় ২০ কোটি ৪২ লাখ রুপি পেয়েছে ভারত। এবার রোহিত শর্মার দলের জন্য আইসিসির দেওয়া এই প্রাইজমানির থেকে প্রায় ৬ গুণ বেশি অর্থ পুরস্কারের ঘোষণা দিলো বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

 

বিশ্বকাপজয়ী দলের খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের মোট ১২৫ কোটি রুপি পুরস্কার দিচ্ছে বিসিসিআই। আজ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের এক পোস্টে এ পুরস্কারের ঘোষণা দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

 

আজ এক্সে জয় শাহ লিখেন, ‘আমি আনন্দচিত্তে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি রুপি প্রাইজমানি ঘোষণা করছি। দলটি টুর্নামেন্টজুড়ে অসাধারণ প্রতিভা, প্রত্যয় ও খেলোয়াড়সুলভ মানসিকতা দেখিয়েছে। এই অনন্যসাধারণ অর্জনের জন্য সব খেলোয়াড়, কোচ ও সাপোর্ট স্টাফদের অভিনন্দন জানাই। ’

 

দীর্ঘ ১৭ বছর আইসিসির কোনো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো ভারত। এর আগে বেশ কয়েকবার কাছে গিয়েও শিরোপার ছোঁয়া পায়নি তারা। গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে সেই দুঃখ ঘোচায় রোহিত শর্মার দল।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন