চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

শক্তিশালী ব্রাজিলকে রুখে দিল কোস্টারিকা

অনলাইন ডেস্ক

২৫ জুন, ২০২৪ | ১০:৫১ পূর্বাহ্ণ

কোপা আমেরিকায় শুরুটা হতাশার করেছে ব্রাজিল। উদ্বোধনী ম্যাচে তাদের রুখে দিয়েছে কোস্টারিকা। ম্যাচটা গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে।

গ্রুপ-ডি এর খেলায় বেশ কিছু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি ব্রাজিল। তাছাড়া ফাইনাল থার্ডে গিয়ে সেই মানটাও দেখাতে পারেনি। অথচ স্কোর লাইন দেখে বোঝার উপায় নেই যে প্রথমার্ধে ৭৫ শতাংশ বলের দখলে ছিল সেলেসাওরা। তার ওপর একটি গোল অফসাইডে বাতিল হয়েছে। কিন্তু কোস্টারিকার সুরক্ষিত রক্ষণের সামনে খেই হারাতে হয়েছে তাদের।

বিরতির পরও আক্রমণ অব্যাহত ছিল। ৬৩ মিনিটে লং রেঞ্জের শট নিলেও সেটা আঘাত করে পোস্টে। তার আগে গুইলের্মে আরানার দুর্দান্ত স্ট্রাইক দারুণ দক্ষতায় সেভ করে ব্যবধানে হেরফের হতে দেননি কোস্টারিকার গোলকিপার প্যাটট্রিক সেকুইরা।

জয়ের খোঁজে ৭০ মিনিটে ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র তরুণ প্রজন্মের সাভিও, এন্দ্রিককে মাঠে নামিয়েছিলেন। লাভ হয়নি তাতে। শেষ ১০ মিনিটে পাকেতা দুবার শট নিলেও সেটা ছিল লক্ষ্যের বাইরে। তাতে দ্বিতীয়ার্ধেও ৯বারের চ্যাম্পিয়নরা হতাশায় কাটিয়েছে।

গ্রুপ ‘ডি’ তে কলম্বিয়া প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে অবস্থান করছে। তার পর ড্রয়ে একটি পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে ব্রাজিল।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট