চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ওমানকে উড়িয়ে পয়েন্ট টেবিলের চূড়ায় স্কটল্যান্ড

স্পোর্টস ডেস্ক

১০ জুন, ২০২৪ | ১:৩৫ অপরাহ্ণ

ওমানকে অনায়াসে হারিয়ে পয়েন্ট টেবিলের চূড়ায় উঠে গেল স্কটল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘বি’ গ্রুপের ম্যাচে ওমানের দেয়া ১৫১ রানের লক্ষ্য ৭ উইকেট ও ৪১ বল বাকি থাকতেই পেরিয়ে যায় তারা। ৩১ বলে ৯ চার ও ২ ছক্কায় অপরাজিত ৬১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন ম্যাকমুলান।

 

এন্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে রবিবার টস জিতে ব্যাটিংয়ে নামে ওমান। তাদের প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে প্রাতিক ছাড়া উল্লেখ করার মতো কিছু করতে পারেননি আর কেউ। ইনিংস শুরু করে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে প্রাতিক আউট হন ৫৪ রান করে। তার ৪০ বলের ইনিংস গড়া ৫ চার ও ২ ছক্কায়।

 

ছয় নম্বরে নামা আয়ান খানের ৩৯ বলে অপরাজিত ৪১ রানের ইনিংসের সুবাদে দেড়শ ছুঁতে পারে ওমান। স্কটল্যান্ডের হয়ে ছয়জন হাত ঘুরিয়ে পাঁচজন পান একটি করে উইকেট।

 

রান তাড়ায় তৃতীয় ওভারে মাইকেল জোন্সকে হারায় স্কটল্যান্ড। তবে দ্বিতীয় উইকেটে জর্জ মানজি ও ম্যাকমুলান ২৯ বলে ৬৫ রানের বিস্ফোরক জুটিতে জয়ের পথে এগিয়ে নেন দলকে।

 

২০ বলে ৪ ছক্কা ও ২ চারে ৪১ রান করে ফেরেন মানজি। চারে নেমে অধিনায়ক রিচি বেরিংটন একটি করে চার ও ছক্কা মেরে আউট হয়ে যান। ম্যাথু ক্রসকে নিয়ে বাকিটা সারেন ম্যাকমুলান।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট