চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

সর্বশেষ:

ভারত-পাকিস্তান ক্রিকেটযুদ্ধ আজ

স্পোর্টস ডেস্ক

৯ জুন, ২০২৪ | ১১:৪০ পূর্বাহ্ণ

ভারত-পাকিস্তান লড়াই মানেই বারুদে উত্তেজনার এক ম্যাচ। দুই দেশের ক্রিকেট ভক্ত ছাড়াও মুখিয়ে থাকে ক্রিকেট বিশ্ব। আর খেলা যদি হয় বিশ্বকাপের মঞ্চে তাহলে তো কথাই নেই।

 

এমনই এক হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে দুই দল। শক্তি, সামর্থ্য, পরিসংখ্যান সবকিছুর বিবেচনায় এই ম্যাচে ভারতই ফেভারিট। ম্যাচটি হারলে সুপার এইটে খেলা ঝুঁকিতে পড়বে পাকিস্তানের। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হওয়া এ ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে নাগরিক টিভি ও স্টার স্পোর্টস নেটওয়ার্ক।

চলতি আসরে আয়ারল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারত। আইসিসির র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল ভারত সব বিভাগেই আছে দারুণ ছন্দে। তাদের বর্তমান বোলিং লাইনও বিশ্বের অন্যতম সেরা। আর ম্যাচজয়ী ইনিংস খেলার মতো রোহিত, কোহলি, রিশভ পান্থের মতো তারকারা রয়েছেন দলে।

 

অপরদিকে, পাকিস্তানের বিশ্বকাপ শুরু হয়েছে দুঃস্বপ্নের মতো। নিজেদের প্রথম ম্যাচে সুপার ওভারে হেরে বসেছে যুক্তরাষ্ট্রের কাছে। তাই সুপার এইটে যেতে ভারতের বিপক্ষে ম্যাচে বাবর আজমদের জয় জরুরি। যদিও পরিসংখ্যানে ভারত এগিয়ে। অতীতের ১২ দেখাতে ভারত জিতেছে ৯ ম্যাচ, বিপরীতে মাত্র ৩টিতে জয় পেয়েছে পাকিস্তান।

তবে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপে ইন্ডিয়ার যে একক আধিপত্য তা কিন্তু নেই টি-টোয়েন্টিতে। ২০২১ বিশ্বকাপে ভারতকে প্রথমবার বিশ্বমঞ্চে হারায় পাকিস্তান। সেবার বাবর আজম ও রিজওয়ানের ব্যাটে ১০ উইকেটে জিতেছিল পাকিস্তান।

 

ভারতের বিপক্ষের তিন জয়ের সবশেষটি এসেছে ২০২২ এশিয়া কাপে। এই জয় নিশ্চিতভাবে আত্মবিশ্বাসী করবে পাকিস্তানকে। ভারতকে হারাতে হলে জ্বলে উঠতে হবে পাকিস্তানের ‘মূল অস্ত্র’- বোলিং ইউনিটকে। শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, হারিস রউফরা সেরাটা দিতে পারলে ভারতের রানের লাগাম টানা সম্ভব।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট