চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

স্টয়নিস নৈপুণ্যে ওমানের বিপক্ষে অজিদের ‘সহজ’ জয়

স্পোর্টস ডেস্ক

৬ জুন, ২০২৪ | ১২:১৬ অপরাহ্ণ

প্রত্যাশা ছিল ওমানের বিপক্ষে একপেশে একটা জয় পাবে অস্ট্রেলিয়া। সেই জয়টা অস্ট্রেলিয়া পেয়েছে, তবে এতটাও সহজে পায়নি। ওমানকে হারাতে পুরো ৪০ ওভারই খেলতে হয়েছে অজিদের।

 

বৃহস্পতিবার (৬ জুন) সকালে বার্বাডোজে অনুষ্ঠিত ম্যাচে ডেভিড ওয়ার্নার এবং মার্কাস স্টয়নিসের জোড়া ফিফটিতে ওমানের বিপক্ষে ১৬৪ রানের পুঁজি পায় অস্ট্রেলিয়া। স্টয়নিস রান তুলেছেন ১৮০-এর বেশি স্ট্রাইক রেটে। বোলিংয়ে নেমেও আগ্রাসী স্টয়নিস। ফিফটির পর বল হাতে শিকার করেন ৩ উইকেট।

 

ওমানের টপঅর্ডার ধসে না পড়লে এই ম্যাচেও হয়ত দেখা যেতো প্রতিদ্বন্দ্বিতা। তবে শেষ পর্যন্ত এশিয়ান দেশটি থেমেছে ১২৫ রানে। ৩৯ রানের সাদামাটা এক জয় দিয়ে বিশ্বকাপ শুরু হলো ২০২১ এর চ্যাম্পিয়নদের।

 

আগে ব্যাট করতে নেমে অজিদের স্বপ্নের ট্রাভিস হেড-ডেভিড ওয়ার্নার জুটি দলকে বিশেষ কিছু এনে দিতে পারেনি। হেড আউট হয়েছেন মোটে ১২ রান করে। তিনে নামা অধিনায়ক মিচেল মার্শও উপহার দিলেন ধীরগতির ব্যাটিং। ২১ বলে ১৪ করে আউট হন তিনি।

 

আইপিএলের বাজে ফর্ম বিশ্বকাপেও ধরে রেখেছেন ম্যাক্সওয়েল। মেরেছেন গোল্ডেন ডাক। ৫০ রানে ৩ উইকেট পতনের পর ক্রিজে আসেন স্টয়নিস। এখান থেকেই মূলত অস্ট্রেলিয়ার ইনিংসে গতি আসে। ওমানের বোলারদের রীতিমত শাসন করেছিলেন এই অলরাউন্ডার। তার ৩৬ বলে ৬৭ রানের ইনিংসটা মোড় ঘোরায় অজি ইনিংসের। শেষ পর্যন্ত তাদের স্কোর যায় ১৬৪ পর্যন্ত। স্টয়নিস ছাড়াও ফিফটি আছে ওয়ার্নারের। ৫১ বলে করেছিলেন ৫৬ রান।

 

বল করতে নেমে দারুণ শুরু হয় অজিদের। ইনিংসের তৃতীয় বলেই প্রতীক আতাভালেকে এলবিডব্লিউতে ফেরান স্টার্ক। কশ্যপ প্রজাপতি ফেরেন নাথান এলিসের বলে। ২৯ রানে আকিব ইলিয়াস এবং ৩৪ রানে জিশান মাকসুদ আউট হলে প্রায় ভেঙে পড়ে ওমানের ব্যাটিং আউনআপ।

 

মেহরান খানকে নিয়ে লড়াই চালান আয়ান খান। আয়ানের ৩৬ এবং মেহরানের ২৭ রানের পর ওমানের আর কেউই সুবিধা করতে পারেননি। স্টয়নিস ৩ উইকেট নিয়ে মূল কাজ শেষ করেন। দুটি করে উইকেট নেন এডাম জাম্পা, নাথান এলিস এবং মিচেল স্টার্ক।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট