চট্টগ্রাম মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

সর্বশেষ:

আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু ভারতের

অনলাইন ডেস্ক

৫ জুন, ২০২৪ | ১১:৫৪ অপরাহ্ণ

নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে হেসেখেলে হারালো ভারত। বুধবার (৫ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইরিশদের দেয়া ৯৭ রানের টার্গেট মাত্র ২ উইকেট হারিয়ে ৪৬ বল হাতে রেখেই জিতে নেয় মেন ইন ব্লু।

 

নির্দিষ্ট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে দেখেশুনে খেলতে থাকে ভারত। ইনিংসের তৃতীয় ওভারের চতুর্থ বলে মার্ক অ্যাডায়ারের বলে বেন হোয়াইটের হাতে ক্যাচ তুলে দেন ভিরাট কোহলি। মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন ভিরাট। নতুন ব্যাটার ঋষভ পন্তকে সাথে নিয়ে রোহিত গড়েন ৪৪ রানের জুটি। হাফসেঞ্চুরি তুলে নেওয়ার পর রিটায়ার্ড হার্টে মাঠ ছাড়েন রোহিত। অপরাজিত থাকেন ৫২ রানে।

 

এরপর ক্রিজে আসেন সুরিয়াকুমার যাদব। তবে তার ব্যাট হাসেনি এদিন। মাত্র ২ রানেই বেন হোয়াইটের বলে ডকরেলের তালুবন্দি হোন সুরিয়া। শেষ পর্যন্ত পন্তের অপরাজিত ৩৬ রান সহজ জয় নিশ্চিত করে ভারতের। আইরিশদের পক্ষে অ্যাডায়ার ও হোয়াইট তুলে নেন ১টি করে উইকেট।

 

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় আয়ারল্যান্ড। প্রথম স্পেলেই দুই আইরিশ ওপেনারকে সাজঘরে পাঠান ভারতীয় পেসার আরশদীপ সিং। ম্যাচের তৃতীয় ওভারের প্রথম ও শেষ বলে পল স্টার্লিং ও অ্যান্ডি বালবির্নিকে বিদায় করে শুভ সূচনা করে তিনি।

 

দুই ওপেনারের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আইরিশরা। জোড়া আঘাত হানেন হার্দিক পান্ডিয়া। বিদায় করেন লোরকান টাকার ও কার্টিস ক্যাম্পারকে। জশ লিটলের ব্যাট থেকে আসে ১৪ রান। একপ্রান্ত আগলে লড়াই চালিয়ে যেতে থাকেন গ্যারেথ ডেলানি। শেষ পর্যন্ত ডেলানির ২৬ রানের সুবাদে ৯৬ রানে শেষ হয় আইরিশদের ইনিংস।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট