চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

বিদেশের মাটিতে ব্যয়বহুল মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক

৮ মে, ২০১৯ | ১:১৪ পূর্বাহ্ণ

মুস্তাফিজুর রহমানের ফেরাটা সুখকর হল না। গতকাল ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে ১ উইকেট পেলেও ব্যয়বহুল ছিলেন তিনি। ১০ ওভার বল করে ৮৪ রান দিয়েছেন তিনি! বিদেশের মাটিতে যা তার দ্বিতীয় সর্বোচ্চ ব্যয়বহুল বোলিং ফিগার। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ডুনেডিনে তিনি ১০ ওভার বল করে ৯৩ রান দিয়েছিলেন! সেটা ছিল তার ওয়ানডে ক্যারিয়ারের সবচেয়ে ব্যয়বহুল বোলিং ফিগার। ২০১৫ সালের জুনে অভিষেক হওয়ার পর চলতি বছরের আগে কখনো এমন ব্যয়বহুল বোলিং কখনো করেননি তিনি।
দেশে কিংবা বিদেশের মাটিতে এর আগে তার সবচেয়ে ব্যয়বহুল বোলিং ফিগার ছিল ৬৩ রানের। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাসেত্তেরিতে ১০ ওভার বল করে ৬৩ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন। এরপর গেল বছরের ডিসেম্বরে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০ ওভারে ৬৩ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। বিশ্বকাপের আগে বাংলাদেশের পেস বোলিংয়ের অন্যতম সেরা অস্ত্র মুস্তাফিজ দারুণভাবে নিজের ছন্দে ফিরে আসতে পারেন কিনা দেখার বিষয়। গতকাল ম্যাচে বোলারদের মধ্যে রান দেয়ার ক্ষেত্রে সবচেয়ে কৃপণ ছিলেন দুই স্পিনার সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ। সাকিব ১০ ওভার বোলিং করে দিয়েছেন ৩৩ রান। ৩৮ রান দিয়েছেন মিরাজ। কম রান দেয়া দুই বোলার উইকেট পাওয়ার ক্ষেত্রেও ছিলেন কৃপণ। কম রান দিলেও দুজনে পেয়েছেন একটি করে উইকেট। এছাড়াও মোহাম্মদ সাইফউদ্দিন ১০ ওভারে ৪৭ রান দিয়ে দুটি উইকেট নেন। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ১০ ওভারে ৪৯ রান দিয়ে নেন ৩টি উইকেট। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ দলের অধিনায়ক জেসন হোল্ডার।
ম্যাচে শাই হোপের ১০৯ রানের ওপর ভর করে ২৬১ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিকে বড় সংগ্রহের আভাস দিলেও পরে বাংলাদেশী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত উইকেট হারাতে থাকা ওয়েস্ট ইন্ডিজ শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬১ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট