চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের

অনলাইন ডেস্ক

১৪ মে, ২০২৪ | ১:৫৭ অপরাহ্ণ

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেগা ইভেন্ট শুরুর দুই সপ্তাহ আগে অবশেষে বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁজরে চোট পাওয়া পেসার তাসকিন আহমেদকে নিয়ে শঙ্কা জাগলেও স্কোয়াডে রাখা হয়েছে তাকে। তবে দল ঘোষণায় যেভাবে চমকের গুঞ্জন ছিল, তেমন কিছুই হয়নি। শুধু আইসিসির কাছে যে দলটা পাঠানো হয়েছিল, সেখান থেকে কেবল একটি বদল এসেছে। অলরাউন্ডার সাইফউদ্দিনের জায়গায় এসেছেন পেসার তানজিম সাকিব।

জিম্বাবুয়ে সিরিজে খেলা সাইফউদ্দিন নির্বাচকদের নজর কাড়তে পারেননি।

মঙ্গলবার দুপুরে প্রেস কনফারেন্স করে বিশ্বকাপের দল ঘোষণা করেছেন নির্বাচকরা। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক রেখেই দলটি গোছানো হয়েছে। তাতে প্রথমবার সহ-অধিনায়ক হিসেবে পেসার তাসকিন আহমেদকে বেছে নেওয়া হয়েছে। দলটিতে রিজার্ভ হিসেবে রয়েছেন ব্যাটার আফিফ হোসেন ও পেসার হাসান মাহমুদ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। তাদের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট