চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

ছিনতাইকারীদের গুলিতে খুন হলেন ফুটবলার

অনলাইন ডেস্ক

৪ এপ্রিল, ২০২৪ | ১১:৪২ অপরাহ্ণ

গাড়িতে পেট্রোল নিতে পেট্রোল স্টেশনে অপেক্ষা করছিলেন। কিন্তু এমন মর্মান্তিক মৃত্যু হবে কে বা ভেবেছিল। জোহানেসবার্গের শহরতলি ফ্লোরিডার এক পেট্রোল স্টেশনে ছিনতাইকারীদের গুলিতে জীবন গেল দক্ষিণ আফ্রিকান ডিফেন্ডার লুক ফ্লেয়ার্সের।

এই সেন্টার ব্যাক পেশাদারি ক্যারিয়ারে খেলতেন দেশটির শীর্ষ লিগ পিএসএলের জনপ্রিয় ক্লাব কাইজার চিফসে। দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে ২০২১ টোকিও অলিম্পিকে খেলেছেন তিনি। জাতীয় দলের হয়ে সুযোগ না পেলেও অভিষেকের অপেক্ষায় ছিলেন ২৪ বছর বয়সী এই তরুণ ফুটবলার।

গতকাল রাতে জোহানেসবার্গের ফ্লোরিডা উপশহরে তার ভক্সওয়াগন গাড়িটা নিয়ে এক পেট্রোল স্টেশনে গিয়েছিলেন। স্টেশনের কোনো কর্মী এসে তার গাড়িতে পেট্রোল ভরবেন, এই অপেক্ষাতেই ছিলেন ফ্লেয়ার্স। পেট্রোলের অপেক্ষায় থাকা ফ্লেয়ার্সের গাড়ির সামনে হঠাৎ দুই যুবক এসে দাঁড়ায়। বিএমডাব্লিউ ১ সিরিজের গাড়ি নিয়ে অস্ত্রের মুখে ফ্লেয়ার্সকে গাড়ি থেকে বের হওয়ার নির্দেশ দেয় ওই ছিনতাইকারীরা। এরপরই তার শরীরের ওপরের অংশে গুলি করে তারা। এরপরই ছিনতাইকারীদের একজন ফ্লেয়ার্সের গাড়ি নিয়ে পালিয়ে যায়, অন্যজন নিজেদের গাড়ি নিয়ে যায় তার পেছন পেছন। পেছনে পড়ে থাকল মাত্র ২৪ বছরেই নিস্তব্ধ হয়ে যাওয়া এক প্রতিশ্রুতিশীল ফুটবলারের জীবন।

গাউতেং পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল মাভেলা মাসোন্দো স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘সন্দেহভাজনরা তাকে একটি আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখিয়েছিল এবং তাকে তার গাড়ি থেকে বের করে। এরপর শরীরের উপরের অংশে (বুক) গুলি করে।’

ফ্লেয়ার্সের ক্লাব কাইজার চিফসে এই ফুটবলারের মৃত্যুকে বর্ণনা করেছে ‘মর্মান্তিক’ হিসেবে। ক্লাব বলছে, পুলিশ বিষয়টির তদন্ত করছে। বিস্তারিত আরও পরে জানানো হবে বলেও জানায় তারা।

ফ্লেয়ার্সের মৃত্যুতে শোক জানিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী জিজি কোডওয়াও, ‘সহিংস অপরাধের কারণে আরও একটি জীবন চলে যাওয়ায় আমরা ব্যথিত।’

পুলিশের তথ্যানুযায়ী, গোলাগুলিতে মৃত্যুর হারের দিক দিয়ে দক্ষিণ আফ্রিকা বিশ্বের প্রথম কয়েকটি দেশের মধ্যে একটি। দক্ষিণ আফ্রিকার ফুটবল লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লেয়ার্সের স্মরণে এই সপ্তাহে প্রথম বিভাগ ও দ্বিতীয় স্তরের সকল ম্যাচে নীরবতা পালন করা হবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট