চট্টগ্রাম রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

ডি মারিয়াকে হত্যার হুমকি দেয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

স্পোর্টস ডেস্ক

২৮ মার্চ, ২০২৪ | ১:৪২ অপরাহ্ণ

শৈশবের ক্লাব রোসারিও সেন্ট্রালে খেলে ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেয়ার পর মৃত্যু-হুমকি পেয়েছিলেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়া। তার পরিবারের কোনো এক সদস্যকে মেরে ফেলার হুমকি দেয় দুর্বৃত্তরা। একটি গাড়িতে করে এসে ডি মারিয়ার সান্তা ফের বাড়িতে হুমকিবার্তা ফেলে যায় তারা। তাদের মধ্যে থেকে ৩ জনকে গ্রেফতার করেছে আর্জেন্টিনার আইনশৃঙ্খলা বাহিনী।

হুমকি-বার্তা দিতে একটি ধূসর গাড়িতে করে এসেছিল দুর্বৃত্তরা। সেটার সূত্র ধরেই বুধবার (২৭ মার্চ) ৩ জনকে গ্রেফতার করেছে পাবলো অ্যাকোট্টোর টিম। তার সঙ্গী ছিলেন বেলেন গুতিরেজ ও ইসমাইল পাস্তোর।

বিষয়টি নিশ্চিত করেছেন আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তা বিষয়ক মন্ত্রী প্যাট্রিসিয়া বুলরিচ। খবর টিওয়াইসি স্পোর্টসের।

গ্রেপ্তার হওয়াদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। এদের একজনের বিরুদ্ধে মাদক নিয়ে তদন্ত শুরু হয়েছে। আটক হওয়ার আগে নিজ নিজ বাড়ি থেকে পালানোর চেষ্টা করেন তারা। যদিও শেষ পর্যন্ত পাবলো অ্যাকোট্টোর টিমকে ফাঁকি দিতে পারেননি তারা।

বর্তমানে পর্তুগিজ ক্লাব বেনফিকায় খেলছেন ডি মারিয়া। তবে গত সপ্তাহে তিনি জানিয়েছিলেন, শৈশবের ক্লাব রোসারিও সেন্ট্রালে খেলে ক্যারিয়ারের ইতি টানতে চান। সেই ঘোষণার পরেই হুমকি পান এই উইঙ্গার।

রোসারিও শহরের কুখ্যাতি মাদক সংক্রান্ত সহিংসতার জন্য। সেই শহরের একটি নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় বাড়ি ডি মারিয়ার। দেশে ফিরলে সেই বাড়িতেই থাকেন তিনি। সোমবার (২৫ মার্চ) ভোরে সেই এলাকাতেই হুমকি সংবলিত কাগজ ছুড়ে ফেলে যায় অজ্ঞাত কয়েকজন মানুষ। একটি ধুসর গাড়ি থেকে সেই কাগজ ছুড়ে মারা হয়। সেই কাগজে ডি মারিয়ার উদ্দেশ্যে লেখা ছিল, আর্জেন্টাইন তারকা যদি শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নর ম্যাক্সিমিলিয়ানো পুয়ারোও ডি মারিয়া ও তার পরিবারের নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারবে না।

ঠিক কোন ভাষায় ডি মারিয়াকে হুমকি দেয়া হয়েছে, তা আর্জেন্টাইন পুলিশের বরাত দিয়ে প্রকাশ করে আর্জেন্টাইন নিউজ পোর্টাল ইনফোবে। তাদের ওয়েবসাইটে বলা হয়েছে, ‘তোমাদের ছেলে অ্যাঞ্জেলকে বলো রোসারিওতে না ফিরতে। সে যদি ফেরে, তোমাদের পরিবারের যেকোনো একজন সদস্যকে আমরা খুন করব। পুয়ারোও তোমাদের বাঁচাতে পারবে না। আমরা শুধু কাগুজে বার্তাই ফেলে যাই না, আমরা বুলেট আর লাশও ফেলে যাই।’

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট