চট্টগ্রাম সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আইপিএলে প্রথম ম্যাচের বোলিংয়ে এসে মুস্তাফিজের ২ উইকেট

ক্রীড়া ডেস্ক

২২ মার্চ, ২০২৪ | ৯:০১ অপরাহ্ণ

জমকালো আয়োজনে পর্দা উঠেছে আইপিএলের ১৭তম আসরের। এবারের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

 

ম্যাচের পঞ্চম ওভারে বোলিংয়ে আসেন টাইগার মুস্তাফিজুর রহমান। বোলিংয়ে এসে প্রথম ওভারেই মুস্তাফিজ নিয়েছেন দুই উইকেট।

 

চেন্নাইয়ের হয়ে এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি পেসার মুস্তাফিজুর রহমান। তাকে রেখেই দলটি প্রথম ম্যাচের একাদশ সাজিয়েছে। ফাফ ডু প্লেসিদের বিপক্ষে টস হেরে আগে ফিল্ডিং করবে রুতুরাজ গায়কোয়াড়ের চেন্নাই।

 

নির্ধারিত সময়ের কিছুটা দেরিতেই হয়েছে উদ্বোধনী ম্যাচের টস। যেখানে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বেঙ্গালুরুর অধিনায়ক। চেন্নাইয়ের একাদশে চার বিদেশির তালিকায় রয়েছেন মুস্তাফিজ। দলে থাকা বাকি তিন বিদেশি ক্রিকেটার হচ্ছেন– রাচিন রবীন্দ্র, ড্যারেল মিচেল ও মহেশ থিকশানা। প্রথম একাদশে না থাকলেও, চেন্নাইয়ের সাবস্টিটিউট ক্রিকেটারের তালিকায় আছেন মঈন আলি। আইপিএলের ইম্প্যাক্ট ক্রিকেটারের নিয়ম অনুসারে, তিনি অন্য কোনো বিদেশি ক্রিকেটারের বদলে ব্যাটিংয়ে নামতে পারবেন।

 

চেন্নাইকে গত আইপিএলে চ্যাম্পিয়ন করার পেছনে বড় ভূমিকা ছিল শ্রীলঙ্কার পেসার মাথিশা পাথিরানার। চোটের কারণে তিনি প্রথম কয়েক ম্যাচ থেকে ছিটকে গেছেন। ফলে তার জায়গায় মুস্তাফিজের সুযোগ পাওয়ার জোর সম্ভাবনা ছিল। এবার সেটাই ঘটল বাস্তবে। চিপকের চিন্নাস্বামী স্টেডিয়ামে ডেথ ওভারে কাজে লাগতে পারে মুস্তাফিজের বুদ্ধিদীপ্ত স্লোয়ার।

 

মুস্তাফিজের আইপিএল যাত্রাটা যেন এক রোলারকোস্টার। সানরাইজার্স হায়দরাবাদ থেকে শুরু। এরপর মুম্বাই হয়ে গিয়েছেন রাজস্থান। সেখান থেকে দিল্লির দরবার ঘুরে এবার মুস্তাফিজ নামের ট্রেনটা চেন্নাইয়ে এসে থেমেছে। বাংলাদেশের এই পেসার এবারের আইপিএলে ঠিকানা বানিয়েছেন চেন্নাইকে। ভিত্তিমূল্য দুই কোটি রুপিতে ফ্র্যাঞ্চাইজিটি তাকে দলে ভিড়িয়েছে।

 

চেন্নাই সুপার কিংসের একাদশ : রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), রাচিন রবীন্দ্র, অজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল, রবীন্দ্র জাদেজা, সামির রিজভি, মহেন্দ্র সিং ধোনি, দীপক চাহার, মহেশ থিকশানা, মুস্তাফিজুর রহমান ও তুশার দেশপান্ডে।

 

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু একাদশ : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), বিরাট কোহলি, রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন, দিনেশ কার্তিক, অনুজ রাওয়াত, কার্ন শর্মা, আলজারি জোসেফ, মায়াঙ্কা ডাগার ও মোহাম্মদ সিরাজ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট