চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মার্চেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

২৭ ফেব্রুয়ারি, ২০২৪ | ৭:৩৬ অপরাহ্ণ

২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাংলাদেশে এসেছিল অস্ট্রেলিয়া নারী দল। এবার ১০ বছর পর প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ঢাকায় আসছে অজি মেয়েরা।

 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এই সফরে টাইগ্রেসদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আসন্ন এই সিরিজের সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

আগামী ১৫ মার্চ অস্ট্রেলিয়ার মেয়েরা ঢাকায় পা রাখবে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে দুই দলের মাঠের লড়াই শুরু হবে। আগামী ২১ মার্চ মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। ওয়ানডে সিরিজ শেষে ৩১ মার্চ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। সিরিজের সবগুলো ম্যাচ মিরপুর শের-ই-বাংলায় গড়াবে।

 

এদিকে বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অ্যালিসা হিলির নেতৃত্বে তাহলিয়া ম্যাকগ্রা, ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, বেথ মুনি, এলিস পেরিদের সবাই দলে রয়েছেন।

 

বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা অস্ট্রেলিয়ার

 

অস্ট্রেলিয়া স্কোয়াড : অ্যালিসা হিলি (অধিনায়ক), তাহলিয়া ম্যাকগ্রা (সহ-অধিনায়ক), ডার্সি ব্রাউন, এলিস পেরি, মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, গ্রেস হ্যারিস (শুধুমাত্র টি-টোয়েন্টি), অ্যালানা কিং, ফোবি লিচফিল্ড, সোফি মলিনেক্স, বেথ মুনি ও টায়লা ভ্লাইমিঙ্ক।

 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ

 

তারিখ ম্যাচ সময় ভেন্যু

২১ মার্চ ১ম ওয়ানডে সকাল সাড়ে ৯টা মিরপুর
২৪ মার্চ ২য় ওয়ানডে সকাল সাড়ে ৯টা মিরপুর
২৭ মার্চ ৩য় ওয়ানডে সকাল সাড়ে ৯টা মিরপুর

 

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ

 

তারিখ ম্যাচ সময় ভেন্যু

৩১ মার্চ ১ম টি-টোয়েন্টি বেলা ১২টা মিরপুর
০২ এপ্রিল ২য় টি-টোয়েন্টি বেলা ১২টা মিরপুর
০৪ এপ্রিল ৩য় টি-টোয়েন্টি বেলা ১২টা মিরপুর

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট