চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

তামিম ঝড়ে বরিশালের বড় সংগ্রহ

অনলাইন ডেস্ক

১৪ ফেব্রুয়ারি, ২০২৪ | ৪:৪৮ অপরাহ্ণ

মাঠের বাইরের নানা ঘটনায় সবসময়ই আলোচনায় ছিলেন তিনি। তবে ব্যাট হাতে এবারের বিপিএলে তেমন বড় কিছু করতে পারেননি তামিম ইকবাল। অবশেষে এবারের আসরের প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেলেন বরিশাল অধিনায়ক। তার দারুণ এক ইনিংসেই দুর্দান্ত ঢাকার বিপক্ষে ১৮৬ রানের স্কোর দাড় করিয়েছে ফরচুন বরিশাল।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক তামিম। শেহজাদকে সাথে নিয়ে খানিকটা দেখে শুনেই শুরুটা করেছিলেন তামিম। ৪ ওভারে ২৪ রান করা বরিশাল পাওয়ারপ্লেতে খুব বেশি করতে পারবে না, এমনটাই হয়তো ভাবছিলেন তাসকিনরা। তবে ৫ম ওভারে শুরু তামিম ঝড়ের। আরাফাত সানির এই ওভারে ২ চার, ২ ছক্কায় ২১ রান তুলে ইনিংসের মোমেন্টাম নিজেদের দিকে ঘুরিয়ে দেন তামিম।

সেই শুরু। এরপর তামিমের সাথে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন শেহজাদও। ঢাকার বোলারদের নাস্তানাবুদ করে ৭৬ রানের জুটি গড়েন এই দুই ওপেনার। ২১ বলে ২৪ রান করা শেহজাদকে ফিরিয়ে প্রথম ধাক্কা দেন আলাউদ্দিন বাবু। তাকে উড়িয়ে মারতে গিয়ে প্যাভিলিয়নে ফেরেন শেহজাদ। তামিম ফিরলেও ক্রিজে অবিচল ছিলেন তামিম। চার-ছক্কায় ভরপুর এক ইনিংসে ৩৪ বলে তুলে নেন এবারের মৌসুমে নিজের প্রথম হাফ সেঞ্চুরি। সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন তামিম। তবে তামিমকেও ফিরিয়েছেন সেই বাবুই। বাবুকে ছক্কা মারতে গিয়ে সাইফের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তামিম। ফেরার আগে ৪৫ বলে করেছেন ৭১ রান। ৭টি চারের সাথে মেরেছেন ৪টি ছক্কাও।

তামিমের সাথে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন সৌম্য সরকারও। তামিম ফিরলে তিনিই টেনে নিয়ে গেছেন বরিশালের ইনিংস। তাকে দারুণ সঙ্গ দেওয়ার আভাস দিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদও। তবে বাবুর তৃতীয় শিকার হয়ে ফিরতে হয়েছে রিয়াদকে। ১০ বলে ১৩ রান করে আউট হয়েছেন রিয়াদ, মেরেছেন একটি চার ও একটি ছক্কা। রিয়াদ ফেরার কিছু সময় পর ফিরেছেন সৌম্যও। ২৩ বলে ২৮ রান করা সৌম্যকে ফিরিয়েছেন শরিফুল ইসলাম।
সৌম্য ফেরার পর রানের গতি আর বাড়াতে পারেনি বরিশাল। নিয়মতি বিরতিতে উইকেট হারিয়েছে তারা। মুশফিক-মিরাজ কেউই ভালো কিছু করতে পারেননি। শেষ ওভারে সাইফুদ্দিনের দুর্দান্ত এক ক্যামিওতে ১৮৬ রানের বড় স্কোর দাঁড় করায় বরিশাল। শরিফুলের এই ওভারে ২ চার ও ২ ছক্কায় উঠেছে ২৩ রান। ৬ বল খেলে ২৩ রানে অপরাজিত থাকেন সাউফুদ্দিন। ৩ উইকেট নিয়ে ঢাকার সেরা বোলার আলাউদ্দিন বাবু।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট