চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

৯ সেপ্টেম্বর, ২০১৯ | ৩:০০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম টেস্টে আবারও বৃষ্টির হানা

সকাল থেকে বৃষ্টির কারণে খেলা শুরু হওয়ার আশা প্রায় হারিয়ে যাওয়ার পর দুপুর একটায় শুরু হয় খেলা। কিন্তু ১৩ বল খেলা হওয়ার পর বৃষ্টি আবার বাঁধ সাধল চট্টগ্রাম টেস্টে। বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের এই কাণ্ড আফগানদের রীতিমতো হতাশই করে দিলো।

চতুর্থ দিনে ৩৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহের পর দিনের খেলা শেষ হয়।

এর আগে চট্টগ্রামে ভোর থেকে শুরু হওয়ার বৃষ্টি থামে সাড়ে ১১টার দিকে। আর এরপর সুপার সপাররা মাঠ শুকানোর কাজে নামে পৌনে ১২ টার দিকে। ম্যাচ অফিসিয়ালরা মাঠ পরিদর্শন শেষে জানায় ম্যাচ শুরু হবে দুপুর ১টায়।

বাঁচা মরার লড়াইয়ে বাংলাদেশকে আজ সারাদিন ব্যাটিং করতে হতো। কথা ছিল, বেলা একটা থেকে ৩টা ১০ মিনিট পর্যন্ত হবে দ্বিতীয় সেশন, বিশ মিনিট চা পানের বিরতির পর আবারও মাঠে নামবে দুই দল। সাড়ে তিনটা থেকে শুরু করে সাড়ে পাঁচটা পর্যন্ত চলবে তৃতীয় সেশন। তবে এই সময়সূচি অনুসরণ করা হবে তখনই, যদি আর বৃষ্টি না নামে। কিন্তু এখন বৃষ্টি আসার কারণে আবারও সে পরিকল্পনায় রদবদল আসতে পারে।

টেস্টের প্রথম দিনে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। আর প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে রশিদের ঘূর্ণিতে মাত্র ২০৫ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ২৬০ রানে থামে আফগানদের ইনিংস। আর টাইগারদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৯৮ রানের।

তবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আবারও আফগান ঘূর্ণিতে কুপোকাত বাংলাদেশ। টপ অর্ডার, মিডল অর্ডার সব জায়গাতেই ব্যর্থ টাইগার ব্যাটসম্যানরা। চতুর্থ দিন শেষে বাংলাদেশ সংগ্রহ করে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান।

পূর্বকোণ/পলাশ 

শেয়ার করুন
The Post Viewed By: 357 People

সম্পর্কিত পোস্ট