চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

নিউজিল্যান্ডের বিপক্ষে ১ম টেস্টে অভিষেক হল চট্টগ্রামের দিপুর

অনলাইন ডেস্ক

২৮ নভেম্বর, ২০২৩ | ৮:৩০ অপরাহ্ণ

সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ১ম টেস্টে জাতীয় দলের ১০২তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক ঘটলো শাহাদাত হোসেন দিপুর। দেশের অভিজ্ঞ ক্রিকেটার মুমিনুল হকের কাছ থেকে বিশেষ টেস্ট ক্যাপ বুঝে নেন এই তরুণ। 

 

বাংলাদেশ ক্রিকেটে এখন শুরু হয়েছে নতুন এক হাওয়া। ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দল থেকে অনেকেই এখন টাইগার ক্রিকেটের ভরসার স্তম্ভ। তাওহিদ হৃদয় বা শরীফুল হাসান তো নিয়মিত মুখ। তানজিদ হাসান তামিম, তানজিম সাকিবরাও খেলছেন নিয়মিত। আছেন মাহমুদুল হাসান জয়ও। বিশ্বকাপ জিতে আসা সেই দলটারই মিডল অর্ডারে খেলতেন দিপু। স্বাভাবিকভাবেই তাই ছিলেন বিসিবির গুডবুকে। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করার পুরষ্কারটা মিলছে এখন। সাদা পোশাকে অভিষেক হলো দিপুর। 

 

অবশ্য এমন অভিষেক আকস্মিক না। জাতীয় দলে আসার আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে নিজেকে পোক্ত করেছেন চট্টগ্রামের পটিয়ার এই ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত বড় রান করেছেন মিডল অর্ডারের এই ব্যাটার। প্রথম শ্রেণির ক্রিকেটে দিপু রান করেছেন গড়ে প্রায় ৩৭। খেলেছেন সর্বোচ্চ ১৫৯ রানের ইনিংস। নির্বাচক আর ক্রিকেট সংশ্লিষ্টদের বক্তব্য, বড় ইনিংস খেলার সামর্থ্য আছে এই ব্যাটারের। ৪০ ইনিংসে করেছে ১ হাজার ৩ শ’রও বেশি রান।

 

লোকাল কোচদের অনেকেই দিপুর ব্যাটিং টেকনিকও নিয়ে আশাবাদী। এমনকি তার ব্যাটিং দেখে মুগ্ধতা ঝরেছিল লিটন দাসের মাঝেও। গত বছর বিসিএলে সেঞ্চুরি করার পর দিপুকে নিজের ব্যাট উপহার দিয়েছিলেন লিটন। সেই লিটনের জায়গাতেই এবার খেলতে হচ্ছে দিপুকে। সাদা বলে বিশ্বকাপ জিতে আসা দিপু লাল বলে কেমন করেন, সেটাই দেখার অপেক্ষা। 

 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট