চট্টগ্রাম মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

সর্বশেষ:

সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

১৫ নভেম্বর, ২০২৩ | ১:২০ অপরাহ্ণ

ভারত বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে ভারত-নিউজিল্যান্ড। একাদশ সাজানো নিয়ে উভয় দলই স্থির। কাউকেই খুব বেশি ভাবনায় পড়তে হচ্ছে না।

 

আজ বুধবার (১৫ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।

 

বিশ্বকাপের শুরু থেকে দুর্দান্ত পারফরম্যান্সে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে ভারত। এই ম্যাচেও সেই ধারাই বজায় রেখে, প্রথম দল হিসেবে ফাইনালে পা রাখতে চায় রোহিত-কোহলিরা।

 

এদিকে আগের আসরে ভারতকে বিদায় করে ফাইনালে পা রেখেছিল নিউজিল্যান্ড। এবারও তার পুনরাবৃত্তি করে টানা তৃতীয়বার ফাইনালে খেলতে চান কিউইরা।

 

চলতি আসরে দুই দলের প্রথম দেখায় ভারতই জয় পেয়েছিল। তবুও আজ (বুধবার) সেমিফাইনালে নামার আগে উভয় দলই সতর্ক অবস্থানে রয়েছে।

 

যদিও ম্যাচ শুরুর আগে বাড়তি সুবিধা আদায়ের লক্ষ্যে ভারতের বিরুদ্ধে পিচ বদলের অভিযোগ উঠেছে। অব্যবহৃত একটি পিচে ম্যাচটি আয়োজনের কথা থাকলেও, ভারত দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়া মাঠে খেলা আয়োজন করছে বলে দাবি করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন। তাদের দাবি সত্য হলে, মুম্বাইয়ে স্পিনাররা বাড়তি সহায়তা পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

 

রাউন্ড রবিন পর্বে খেলা ৯ ম্যাচে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দাপুটে পারফরম্যান্স করেছে ভারত। আপাত দৃষ্টিতে তাদের কোনো দুর্বলতাই খুঁজে পাওয়া যাচ্ছে না। ব্যাটিং-শক্তি আগে থেকেই ছিল রোহিত শর্মাদের, আসর শুরু হতে তাদের আরও ধারাবাহিক হয়ে উঠতে দেখা গেছে। একইসঙ্গে ভারতীয় বোলিং লাইনআপও এবার রীতিমতো বিধ্বংসী। জাসপ্রিত বুমরাহ’র সঙ্গে টুর্নামেন্টের শুরু থেকে ছিলেন মোহাম্মদ সিরাজ। কয়েক ম্যাচ পর দলে যুক্ত হয়ে মোহাম্মদ শামিও যেন আরও আক্রমণাত্মক। তুলনামূলক কম সুযোগ পেয়েও উইকেটশিকারে প্রথম সারিতে নিজের জায়গা করে নিয়েছেন। সবমিলিয়ে ভারতের একাদশে তেমন কোনো পরিবর্তনের দরকার নেই। যেকোনো উইকেটেও রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবরা কী ঘটাতে পারেন– সেটি আগের ম্যাচগুলোতেই তারা জানান দিয়ে রেখেছেন। অন্যদিকে একাধিক খেলোয়াড় ফর্মে থাকায় একাদশ সাজানো নিয়ে কিউইদেরও চিন্তায় পড়তে হচ্ছে না।

 

ভারতের সম্ভাব্য একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ : ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, টম ল্যাথাম, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও লকি ফার্গুনসন।

 

পূর্বকোণ/আরডি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট