চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

ভারতের কাছে ২৪৩ রানের বড় ব্যবধানে হারল দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক

৫ নভেম্বর, ২০২৩ | ৯:৩৪ অপরাহ্ণ

বিরাট কোহলির সেঞ্চুরির ওপর ভর করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ৩২৬ রান সংগ্রহ করে ভারত। জয়ের জন্যে দক্ষিণ আফ্রিকাকে করতে হত ৩২৭ রান। কিন্তু ২৭.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮৩ রান করতে সক্ষম হয় কাগিসো রাভাদার দল। বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২৪৩ রানের বড় ব্যবধানে হারিয়ে শীর্ষ স্থান ধরে রাখল ভারত।

 

ধ্বংসযজ্ঞের শুরুটা করেছেন মোহাম্মদ সিরাজ। ইনিংসের দ্বিতীয় ওভারেই ফর্মের তুঙ্গে থাকা কুইন্টন ডি কককে বোল্ড করেন সিরাজ। এরপর পাওয়ারপ্লের আগে অধিনায়ক টেম্বা বাভুমাকেও হারায় তারা। রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হন বাভুমা। পাওয়ারপ্লের শেষ বলে আঘাত হানেন শামি। ফিরে যান এইডেন মার্করাম। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

 

ক্রিজে দুই বিশ্বস্ত ব্যাটার হেনরিখ ক্লাসেন এবং রাসি ভ্যান ডার ডুসেন। এই দুজনের ব্যাট থেকে রানের দেখা পাওয়াটাই স্বাভাবিক। তবে দক্ষিণ আফ্রিকা পেলো না কিছুই। ১১ বলে ১ রান করে দলীয় ৪০ রানে ফিরেছেন ক্লাসেন। আর পরের ওভারে কোন রান না করেই আউট ভ্যান ডার ডুসেন। ৩২ বলে তার রান ১৩। দুইজনের উইকেট গিয়েছে জাদেজা আর শামির ঝুলিতে।

 

ডেভিড মিলার আর মার্কো জানসেন তবু আশা হয়ে ছিলেন ক্রিজে। তবে সেটাও অতি অল্প সময়ের জন্য। মিলার করেছেন ১১ আর জানসেনের স্কোর ১৪। জাদেজা আর কুলদীপের শিকার তারা। টেলএন্ডারদের কেউ অবশ্য মিরাকল ঘটাতে পারেননি। দক্ষিণ আফ্রিকা অলআউট হয়েছে মাত্র ৮৩ রানে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন