চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

পাকিস্তানকে ২০৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

৩১ অক্টোবর, ২০২৩ | ৬:১৭ অপরাহ্ণ

কলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের বোলিং তোপে ৫০ ওভারও টিকতে পারেনি বাংলাদেশ। ৪৫.১ ওভারে অল আউট হওয়ার আগে ২০৪ রান করেছে টাইগাররা।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। দলের হয়ে ওপেন করতে নেমে আরো একবার হতাশা উপহার দেন তানজিদ তামিম। রানের খাতা খোলার আগেই আউট হন তিনি।

 

পরের ওভারে ৪ রানে আউট হন নাজমুল হোসেন শান্ত। দুজনকেই ফেরান শাহিন আফ্রিদি। চারে নামা মুশফিকুর রহিম ৫ রানের বেশি করতে পারেননি। ২৩ রানে ৩ উইকেট হারানো দলের হাল ধরেন লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ।

 

লিটন-রিয়াদের ব্যাটে বিপর্যয় সামলে এগোতে থাকে বাংলাদেশ। দুজনে গড়েন পঞ্চাশোর্ধ্ব রানের জুটি। তাদের ব্যাটে যখন ম্যাচ নিজেদের দিকে করে নিচ্ছিল বাংলাদেশ, তখনই ৪৫ রানে আউট হন লিটন।

 

সঙ্গী ফিফটি করতে না পারলেও ঠিকই মাইলফলকে পৌঁছেছেন রিয়াদ। হারিস রউফের বলে সিঙ্গেল নিয়ে ৫৯ বলে ফিফটি পূরণ করেন এ ব্যাটার। ফিফটির পর ইনিংস বেশিদূর নিতে পারেননি তিনি। শাহিনের বলে বোল্ড হওয়ার আগে করেন ৫৬ রান।

 

শেষদিকে সাকিব ছাড়া কেউই বলার মতো ইনিংস খেলতে পারেননি। তার ৪৩ রানের সংগ্রামী ইনিংসের সমাপ্তি ঘটে হারিস রউফের শর্ট বলে। চলতি আসরে ছয় ম্যাচে পঞ্চমবার শর্ট বলে আউট হলেন টাইগার কাপ্তান।

 

মেহেদী মিরাজ ২৫ রান করেন। দলের আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম তিনটি, হারিস রউফ দুটি এবং ইফতিখার আহমেদ ও উসামা মির একটি করে উইকেট নেন।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট