চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

শ্রীলঙ্কার বিপক্ষে ২৪২ রানের লক্ষ্যে ব্যাট করছে আফগান

ক্রীড়া ডেস্ক

৩০ অক্টোবর, ২০২৩ | ৭:১৯ অপরাহ্ণ

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২৪২ রানের লক্ষ্যে ব্যাট করছে আফগানিস্তান। সোমবার (৩০ অক্টোবর) মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠান আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি। প্রথমে ব্যাট করে ২৪১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ এক উইকেট হারিয়ে ৬ ওভারে ২৭ রান। ইব্রাহিম জাদ্রানের সংগ্রহ ১৫ ও রহমত শাহ ১০।

 

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। দলীয় ২২ রানে ২১ বলে ১৫ রান করে আউট হন দিমুথ করুনারত্নে। এরপর ক্রিজে আসা কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন পাথম নিশাঙ্কা।

 

৬২ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৮৪ রানে ৬০ বলে ৪৬ রান করে আউট হন নিশাঙ্কা। এরপর ক্রিজে আসা সাদিরা সামাবিক্রমাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন কুশল মেন্ডিস।

 

তবে দলীয় ১৩৪ ও ১৩৯ রানে পর পর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লঙ্কানরা। মেন্ডিস ৫০ বলে ৩৯ ও সামাবিক্রমা ৪০ বলে ৩৬ রান করে সাজঘরে ফিরে যান।

 

এই চাপ সামাল দিতে ব্যর্থ হন পরের ব্যাটাররা। দলীয় ১৮৫ রানের মধ্যে ৭ উইকেট হারায় শ্রীলঙ্কা। তবে আঞ্জেলো ম্যাথিউস ও মাহিশ থিকশানা মিলে কিছুটা লড়াই চালিয়ে যান।

 

দুজন মিলে ৪৫ রানের জুটি গড়েন। দলীয় ২৩০ রানে ৩১ বলে ২৯ রান করে আউট হন থিকশানা। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে ৪৯ ওভার ৩ বলে ২৪১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। আফগানদের পক্ষে পেসার ফজলহক ফারুকি নেন ৪টি উইকেট।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন