চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

সর্বশেষ:

ইংল্যান্ডকে হারিয়ে টানা ৬ষ্ঠ জয় ভারতের

ক্রীড়া ডেস্ক

২৯ অক্টোবর, ২০২৩ | ১০:০৩ অপরাহ্ণ

বিশ্বকাপের ২৯তম ম্যাচে ইংল্যান্ডকে ১০০ রানে হারিয়ে টানা ৬ষ্ঠ জয়ে তুলে নিয়েছে ভারত। আগে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মার ৮৭ রানের ইনিংসের ওপর ভর করে ২২৯ রানের পুঁজি পায় ভারত। লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের তাণ্ডবে ৯১ বল বাকি থাকতেই মাত্র ১২৫ রানে গুটিয়ে যায় ইংলিশরা। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করলো রোহিত শর্মার দল। অন্যদিকে, টানা ৪ ম্যাচ হেরে সেমির আশা প্রায় শেষ বর্তমান চ্যাম্পিয়নদের।

 

রবিবার (২৯ অক্টোবর) লক্ষ্ণৌর ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে ভারতের দেয়ার ২৩০ রানের মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিল ইংল্যান্ড। মাত্র ৪ ওভারেই ২৬ রান তুলে ফেলে ইংলিশ দুই ওপেনার জনি বেয়ারস্টো ও দাউয়িদ মালান। এরপরই শুরু হয় ইংলিশ ব্যাটারদের ছন্দপতন। নিজের তৃতীয় ও দলের পঞ্চম ওভার করতে এসে জোড়া উইকেট তুলে নেন বুমরাহ। ১৬ রান করা মালানকে বোল্ড এবং লেগ বিফোরের ফাঁদে ফেলে শূন্য রানে জো রুটকে ফেরান এ ভারতীয় পেসার।

 

৪ নম্বরে ব্যাট করতে আসা বেন স্টোকসও দলের হাল ধরতে পারেননি। ক্রিজে আসার পর ধুঁকতে থাকা স্টোকসকে বোল্ড করে সাজঘরে ফেরান মোহাম্মদ শামি। ১০ বলে কোনো রান না করেই প্যাভিলিয়নে ফেরেন এই ইংলিশ অলরাউন্ডার। এরপর দলকে বিপদে ফেলে বিদায় নেন বেয়ারস্টো। মোহাম্মদ শামির গুড লেন্থের বল ব্যাটের কানায় লেগে স্ট্যাম্পে আঘাত হানলে ১৪ রান করেই ফিরতে হয় এই ইংলিশ ওপেনারকে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট