চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সকালে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর, ২০২৩ | ১১:৩১ অপরাহ্ণ

আগামীকাল (বুধবার) সকালে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আলাদা ম্যাচে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা। ভোর ৬টায় উরুগুয়ের বিপক্ষে লড়বে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আর সকাল ৮টায় পেরুর মাঠে আতিথ্য নেবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

 

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে এখন পর্যন্ত তিন ম্যাচে দুটিতে জিতেছে ব্রাজিল। তাদের পরবর্তী প্রতিপক্ষ উরুগুয়ে শেষ দুই ম্যাচেই পয়েন্ট খুঁইয়েছে। তিন ম্যাচে তাদের একটি করে জয় ও ড্র রয়েছে, হেরেছে একটিতে। লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানিকে বাইরে রেখেই তরুণ-নির্ভর দল নিয়ে এবারের বাছাইয়ের জন্য দল সাজিয়েছে উরুগুয়ের আর্জেন্টাইন কোচ বিয়েলসা।

 

উরুগুয়ের মাঠ স্তাদিও নাসিওন্যাল অ্যারেনায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। তার আগে ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজের সংবাদ সম্মেলনে ওঠে আসে নেইমারের প্রসঙ্গ। গত ম্যাচটি ড্র নিয়ে শেষ হওয়ার পর তার খেলার ধরন নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। এ বিষয়ে সেলেসাও কোচ দিনিজ বলেন, ‘সবাই নেইমার হতে পারে না। এটা দুঃখজনক যে ব্রাজিল দলে তার নিবেদন নিয়ে প্রশ্ন করা হয়। অবশ্য উরুগুয়ের বিপক্ষে ম্যাচের আগে আমরা এসব বিষয় আমলে নিচ্ছি না। আমরা জানি ওরা কেমন দল। ওদের শক্তিমত্তা কিংবা দুর্বলতাও জানি। ম্যাচটা কঠিন হলেও জয়ের ব্যাপারে দল আশাবাদী।’

 

অন্যদিকে, এখন পর্যন্ত বাছাইয়ের তিন ম্যাচেই জিতেছে লিওনেল স্কালোনির দল আর্জেন্টিনা। ফলে বিশ্বচ্যাম্পিয়নরা ল্যাটিন আমেরিকার বাছাইয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। তাদের পরই অবস্থান চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। টেবিলের তলানিতে থাকা পেরুর বিপক্ষে কাল স্তাদিও ন্যাসিওনাল ডি লিমায় মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। এই ম্যাচের শুরুর একাদশে মেসিকে দেখা যেতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন কোচ স্কালোনি।

 

ম্যাচের আগেরদিন আজ আর্জেন্টাইন কোচ স্কালোনি বলেন, ‘পেরুর বিপক্ষে তাদের সমর্থকদের সামনে খেলাটা কখনই সহজ নয়। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, ছেলেরা জয়ের মধ্যেই আছে। মেসি ঠিক আছে এবং এই ম্যাচ খেলার জন্য পুরোপুরি প্রস্তুত। সে ক্লান্ত নয় এখনও খেলাটা উপভোগ করছে, এটাও গুরুত্বপূর্ণ।’

 

যেভাবে দেখবেন:

 

তবে দুর্ভাগ্যের বিষয়, আমাদের দেশের ফুটবলভক্তদের টিভি চ্যানেলে ম্যাচ দুটি দেখার সুযোগ নেই। তাদের খেলা সরাসরি সম্প্রচার করবে দক্ষিণ আমেরিকান একটি ওটিটি প্ল্যাটফর্ম। ‘ফ্যানাটিজ’ নামের অ্যাপটি পাওয়া যাবে গুগল প্লে-স্টোরে। এছাড়া ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইয়াল্লা টিভি এবং ইয়াসিন টিভিতে অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে ম্যাচ দুটি দেখা যাবে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট