চট্টগ্রাম মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

সর্বশেষ:

মালদ্বীপকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর, ২০২৩ | ৭:৪৭ অপরাহ্ণ

বিশ্বকাপ বাছাইপর্বের প্রাথমিক রাউন্ডের দ্বিতীয় লেগে আজ ঘরের মাঠে মালদ্বীপকে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। এতে বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের গ্রুপ পর্বে উঠে গেছেন রাকিব-জামাল-ফাহিমরা।

 

মঙ্গলবার (১৭ অক্টোবর) কিংস অ্যারেনায় বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডের দুই লেগ মিলিয়ে প্রথম রাউন্ডে ৩-২ ব্যবধানে জয় তুলে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

 

১১ মিনিটে রাকিবের গোলে এগিয়ে যাওয়া বাংলাদেশকে ৩৬ মিনিটে মালদ্বীপ সমতায় নামিয়ে আনে খেলার ধারার বিপরীতে গোল করে। তার আগেই অসাধারণ দু-তিনটি সুযোগ নষ্ট করেছে বাংলাদেশ – দুর্ভাগ্যবশত, এর বেশিরভাগই রাকিবের জন্যই ছিল। সুযোগগুলো কাজে লাগাতে পারলে প্রথমার্ধেই তাঁর হ্যাটট্রিক হয়ে যায়! তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ফাহিমের গোলে আবার এগিয়ে যায় বাংলাদেশ।

 

কিন্তু এরপর আবার ধাক্কা! প্রথমার্ধের শেষ দিকে বাজে ফাউল করে প্রথম হলুদ কার্ড দেখা মিডফিল্ডার সোহেল রানা (জুনিয়র সোহেল) ৫৯ মিনিটে আরেকটি বাজে ফাউল করে দেখলেন দ্বিতীয় হলুদ কার্ড। হতাশার ব্যাপার, দুটি ফাউলই সোহেল করেছেন মালদ্বীপ বক্সের সামনে! বাকি ৩১ মিনিট ও যোগ করা সময় (শেষ পর্যন্ত যা ৬ মিনিট হলো) – এই ৩৭ মিনিট বাংলাদেশের সমর্থকদের একেবারে বুক ধুঁকপুকানির অবস্থা!

 

দশজনের হয়ে পড়ার পর বাংলাদেশ প্রথমদিকে বেশ গুছিয়েই খেলেছিল। একটা পর্যায়ে তো মনে হচ্ছিল, বাংলাদেশ দশজনের দল হয়েই ভালো খেলছে! কিন্তু শেষ পনের মিনিটে স্নায়ুচাপ ঘিরে ধরাতেই কি না, বাংলাদেশ ধীরে ধীরে রক্ষণাত্মক হতে শুরু করে, সে সুযোগে মালদ্বীপ আক্রমণে উঠেছে বেশি। শেষদিকে তো বাংলাদেশ অর্ধেই খেলা হয়েছে। স্নায়ুচাপ আর কাকে বলে!

 

এর মধ্যেও অবশ্য ৮৯ মিনিটে স্নায়ুচাপ দূর করে দেওয়া গোল বাংলাদেশ পেয়ে গেছে বলেই মনে হচ্ছিল। কর্নার থেকে হেড করে বল জালে জড়িয়েছিলেন বাংলাদেশ রাইটব্যাক বিশ্বনাথ ঘোষ। কিন্তু হেড করার আগে তিনি ফাউল করেছেন – এই অভিযোগে গোল বাতিল করে দেন রেফারি। যোগ করা সময়ে বাংলাদেশের হয়ে বদলি নেমে দারুণ খেলা উইঙ্গার জনি গোলের পথে বেরিয়ে যাওয়ার মুহূর্তে তাঁকে লাস্ট ম্যান ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখেন মালদ্বীপের ডিফেন্ডার আহনাফ রশিদ।

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট