চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

নেইমারকে পপকর্ন ছুড়ে মারলেন সমর্থক

স্পোর্টস ডেস্ক

১৩ অক্টোবর, ২০২৩ | ১২:১৮ অপরাহ্ণ

ভেনেজুয়েলার বিপক্ষে আশা জাগিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ব্রাজিল। দলের এমন পারফরম্যান্সে ভীষণ হতাশ ছিলেন সমর্থকরা। পয়েন্ট হারানোর ক্ষোভ ঝাড়তে একজন তো নেইমারকে উদ্দেশ্য করে ছুড়ে মারেন পপকর্নের প্যাকেট।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ শুক্রবার সকালে ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ ড্র করে ব্রাজিল। ৫০ মিনিটে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে নেন গ্যাব্রিয়েল। কিন্তু শেষ পর্যন্ত ব্যবধান ধরে রাখতে পারেনি তারকাখচিত দলটি।

৮৫ মিনিটে এদুয়ার্দ বেলোর গোলে সমতায় ফেরে ভেনেজুয়েলা। ভেস্তে দেয় ব্রাজিলের উৎসবের আয়োজন। এরপরই ঘটে ওই কাণ্ড।

মাথা নিচু করে ব্রাজিলিয়ান তারকা নেইমার ড্রেসিংরুমে যখন ফিরছিলেন, টানেলের মুখে তার মাথায় গ্যালারি থেকে প্যাকেট ভরা পপকর্ন ছুড়ে মারেন এক সমর্থক। যা গিয়ে পড়ে নেইমারের মাথায়।

এতে বেশ খেপে যান নেইমার। রাগান্বিত হয়ে সেই সমর্থকের উদ্দেশে আঙুল দেখিয়ে কিছু একটা বলতেও দেখা যায় তাকে। ওই সমর্থকও নেইমারকে ইশারা করে ব্যঙ্গ করছিলেন। যদিও সঙ্গে থাকা সতীর্থরা নেইমারকে শান্ত করে দ্রুত ড্রেসিংরুমে নিয়ে যান। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে এ ঘটনার ভিডিও।

ম্যাচ শেষে ড্রয়ের হতাশা ফুটে ওঠে ব্রাজিলের ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরোর কণ্ঠেও, ‘খেলাটিতে একদল আক্রমণ করতে চায়, আরেক দল রক্ষণ সামলায় ও বলের জন্য খেলে। এটাই এই খেলার ধরন। এটা একটি প্রক্রিয়া, আমরা জানি আমাদের উন্নতি করতে হবে। অনুশীলনের জন্য অল্প সময় পাচ্ছি আমরা, কিন্তু খেলাটাই এমন।’

তিন ম্যাচে দুই ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে বাছাইয়ের পয়েন্ট টেবিলে দুইয়ে নেমে গেছে ব্রাজিল। তিন ম্যাচের তিনটি জেতা আর্জেন্টিনা শীর্ষে।

ব্রাজিলের পরের ম্যাচ আগামী ১৮ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন