চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বড় জয়ে আসর শুরু করল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

৬ অক্টোবর, ২০২৩ | ১১:০০ অপরাহ্ণ

পাকিস্তানের টপ অর্ডার ব্যাটারদের বেশ পরীক্ষার মুখেই ফেললেন নেদারল্যান্ডসের বোলাররা। তবে মিডল অর্ডারের দৃঢ়তায় মোটামুটি চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করালো পাকিস্তান। এরপর পাকিস্তানি বোলারদের তোপে হুড়মুড় করে ভেঙে পড়ল ডাচরা। ফলে বড় জয়ে আসর শুরু করল বাবরবাহিনী।

 

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে আজ ৮১ রানের জয় পেয়েছে পাকিস্তান। আগে ব্যাট করে তারা সব উইকেট হারিয়ে নেদারল্যান্ডসের সামনে ২৮৭ রানের লক্ষ্য ছুড়ে দেয়। জবাবে ২০৫ রান তুলতেই অলআউট হয়ে যায় ডাচ দল।

 

লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা সাদামাটা হয় নেদারল্যান্ডসের। ওপেনার বিক্রমজিত সিং (৫২) ও বাস ডে লেডে (৬৭) ছাড়া আর কেউ বলার মতো রান করতে পারেননি। শেষদিকে লোগান ফন বিকের অপরাজিত ২৮ রানের ইনিংস শুধু ব্যবধানটা কমাতে পেরেছে।

 

বল হাতে পাকিস্তানের পেসার হারিস রউফ তুলে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া ২ উইকেট গেছে আরেক পেসার হাসান আলীর ঝুলিতে। ১টি করে উইকেট দখলে নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ ও শাদাব খান।

 

তবে দল হারলেও ডাচ অলরাউন্ডার ডে লেডে ঠিকই আলো ছড়িয়েছেন। ব্যাট হাতে ফিফটি করার আগে বল হাতে নিয়েছেন ৪ উইকেট।

 

এর আগে টস হেরে উদ্বোধনী জুটিতে ভালো করতে পারেননি পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান (১২) ও ইমাম উল হক (১৫)। তিনে নেমে বাবর আজম সাজঘরে ফেরেন ৫ রানে। চতুর্থ উইকেটে দারুণ জুটি গড়েন রিজওয়ান ও শাকিল। ১১৪ বলে ১২০ রানের জুটি গড়ে তারা দলের সংগ্রহ বাড়াতে থাকেন। তবে আরিয়ান দত্ত এসে শাকিলকে ফিরিয়ে ভেঙে দেন এই জুটি। ৬৮ রানে পাকিস্তানি এই ব্যাটারের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি রিজওয়ানও। সমান রান করে তিনিও ফেরেন সাজঘরে।

 

মাঝে ইফতেখার আহমেদ নেমে ৯ রান করে উইকেট হারান। পরে ৭০ বলে ৬৪ রানের জুটি গড়ে দলের সংগ্রহ আড়াইশ পার করেন শাদাব ও নওয়াজ। ৩২ রানকে শাদাবকে ফিরিয়ে এই জুটি ভাঙেন বাস ডে লেডে। ৩২ রান করে শাদাব বিদায় নেওয়ার কিছুক্ষণ পর উইকেট হারান ৩৯ রান করা নওয়াজ। শেষদিকে হারিস রউফের ১৬ ও শাহিন শাহ আফ্রিদির অপরাজিত ১৩ রানে লড়াকু সংগ্রহ পায় পাকিস্তান।

 

নেদারল্যান্ডসের হয়ে ৯ ওভার বল করে ৬২ রান খরচায় ৪ উইকেট নেন ডে লেডে। জোড়া উইকেট পান অ্যাকারম্যান।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট