চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

এশিয়া কাপে আজ পাক-ভারত মহারণ

রয়েছে বৃষ্টির শংকা

স্পোর্টস ডেস্ক

২ সেপ্টেম্বর, ২০২৩ | ১২:০৮ অপরাহ্ণ

এশিয়া কাপে আজ মুখোমুখি হচ্ছে চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ক্রিকেট সমর্থকদের কাছে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই এক অন্যরকম উন্মাদনা। এশিয়া কাপে এবারের আসরে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেলেও উপমহাদেশের ক্রিকেট সমর্থকদের অপেক্ষা ছিল এই মহারণ উপভোগের। ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টেলিভিশন গাজী টিভি, টি-স্পোর্টস এবং স্টার স্পোর্টস ১।

 

পাকিস্তান ইতিমধ্যেই প্রথম ম্যাচে নেপালকে বড় ব্যবধানে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে। জয়ের সে ধারা অব্যাহত রাখার লক্ষ্যে মাঠে নামবে পাকিস্তান। অন্যদিকে এশিয়া কাপে ভারতের প্রথম ম্যাচ আজ। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চায় তারাও। তবে দু’দলের প্রতিপক্ষ হয়ে ওঠতে পারে বৃষ্টি। স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার (আজ) ক্যান্ডিতে মুষলধারে অবিরাম বর্ষণ হতে পারে। স্থানীয় সময় বিকেল ৩টায় যখন ম্যাচটি শুরু হবে তখন বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮০%।

 

এশিয়া কাপের এই মহারণের আগে কিছুটা হলেও এগিয়ে পাকিস্তান। আইসিসি র‍্যাঙ্কিংয়ে বিশ্বের এক নম্বর দল পাকিস্তান প্রথম ম্যাচে নেপালকে উড়িয়ে দিয়েছে। তাদের পেস অ্যাটাক যথেষ্ট সমীহ করার মতো। পাকিস্তানের দল সাজানো নিয়ে চিন্তা না থাকলেও একাদশ নিয়ে চিন্তার ভাঁজ ভারতের কপালে। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হবার পরও দলে নেয়া হয় ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুলকে। মিডল অর্ডারে কে কোন পজিশনে খেলবে সেটা গতকালও নিশ্চিত করা হয়নি।

 

এশিয়া কাপে দু’দলের লড়াইয়ে অবশ্য এগিয়ে ভারত। দু’দলের ১৩টি ম্যাচের মধ্যে ৭টি জিতেছে ভারত। বিপরীতে ৫ জয় পাকিস্তানের। ১টি ম্যাচে কোনো ফল হয়নি। ম্যাচের আগে পাক অধিনায়ক বাবর বলেন, ‘নেপালের বিপক্ষে জয়ে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। কিন্তু অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে চাই না। ভারতের বিপক্ষে জয় পাওয়া সহজ হবে না। কারণ, ভারত-পাকিস্তান ম্যাচে কি হবে তা আগ থেকে বোঝা যায় না। আমরা সতর্ক থাকতে চাই।’ এই ম্যাচ নিয়ে সতর্ক ভারতের অধিনায়ক রোহিত শর্মাও। তিনি বলেন, ‘যে কোনো ফরম্যাটেই শক্তিশালী এক দল পাকিস্তান। ওয়ানডেতে এখন শীর্ষে রয়েছে তারা। পাকিস্তানের বিপক্ষে জয় পেতে তাদের চেয়ে ভালো ক্রিকেট খেলতে হবে আমাদের।’

 

পূর্বকোণ/আরডি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট