চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মেসির রেকর্ডে ফাইনালে মায়ামি

স্পোর্টস ডেস্ক

১৬ আগস্ট, ২০২৩ | ১১:১৯ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামি যোগ দেওয়ার পর প্রথম শিরোপা থেকে আর মাত্র এক জয় দূরে লিওনেল মেসি। তার দল পৌঁছে গেছে লিগস কাপের ফাইনালে। মেসি যোগ দেওয়ার পর যে দলটা যেন রীতিমতো উড়ছে।

উড়ছেন একজন লিওনেল মেসিও। মায়ামিতে অভিষেকের পর টানা ছয় ম্যাচে যিনি গোল করার নজির গড়লেন। তার এই পারফরম্যান্সের সুবাদেই মায়ামি এখন শিরোপার খুব কাছে।

লিগস কাপের সেমিফাইনালে বুধবার সকালে ফিলাডেলফিয়া ইউনিয়নকে ৪-১ গোলে হারিয়েছে মায়ামি। প্রথমার্ধে লিওনেল মেসি, জোসেফ মার্তিনেজ এবং জর্দি আলবা দলটির হয়ে জাল খুঁজে নেন। পরে ডেভিড রুইজ দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়ান। ফিলাডেলফিয়ার হয়ে একমাত্র গোলটি করেন আলেজান্দ্রো বেদোয়া।

পেনসিলভেনিয়ার চেস্টারে সুবারো পার্কে অনুষ্ঠিত ম্যাচটির তৃতীয় মিনিটেই এগিয়ে যায় মায়ামি। সারহি ক্রিভ্তসভ থ্রু বল বাড়ান। ডক্সের ডানপ্রান্ত দিয়ে আক্রমণে ঢুকে সেটি ধরেই জালে জড়িয়ে দেন মার্তিনেজ।

এরপর মেজি জাদু ২০তম মিনিটে। ডিবক্সের অনেক বাইরে, প্রায় ৩০ মিটার দূর থেকে নেওয়ার বাঁ পায়ের শট জালে জড়ান তিনি। মায়ামিতে যোগ দেওয়ার পর ৬ ম্যাচে আর্জেন্টাইন তারকার গোল হলো ৯টি। আর মায়ামির এই ৬ ম্যাচে গোল হলো ২১টি।

প্রথমার্ধের যোগ করা সময়ে আলবা ব্যবধান ৩-০ করেন। নিজেদের অর্ধে প্রতিপক্ষের কাছ থেকে বল কেড়ে নিয়েছিলেন রবার্ট টেইলর। সেন্টার সার্কেল থেকে তার বাড়ানো বল পান আলবা। বাম দিক দিয়ে বক্সে ঢুকে বা পায়ের শটে সাবেক বার্সেলোনা তারকা বল জালে জড়ান।

দ্বিতীয়ার্ধে ফিলাডেলফিয়া একটি গোল পরিশোধ করলেও রুইজের গোলে মায়ামি স্কোর লাইন ৪-১ করে। পরে এই ব্যবধান ধরে রেখেই বড় জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে দলটি।

আগামী শনিবার শিরোপা নির্ধারনী ম্যাচে মেসিরা খেলবে মন্টেরি কিংবা ন্যাশভিলের মধ্যে অপর সেমিফাইনালে জয়ীদের বিপক্ষে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট