চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন হারমানপ্রীত

স্পোর্টস ডেস্ক

২৫ জুলাই, ২০২৩ | ৭:৫৫ অপরাহ্ণ

বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ও ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ভারত নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। এক বিবৃতিতি আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) বিষয়টি নিশ্চিত করেছে।

গত শনিবার (২২ জুলাই) সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে আউট হওয়ার পর ব্যাট দিয়ে স্ট্যাম্প ভাঙা ও আম্পায়ারিংয়ের সমালোচনা করায় হারমানপ্রীতকে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। একই কারণে ৪টি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয় তার নামের সাথে।

জানা গেছে, ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা ও ৩টি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে ব্যাট দিয়ে স্টাম্প ভাঙায়। বাকি ২৫ শতাংশ জরিমানা ও ১টি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে আম্পায়ারিংয়ের সমালোচনা করায়।

আইসিসির আচরণবিধি অনুযায়ী, দুই বছরের মধ্যে কোনো খেলোয়াড় ৪টি ডিমেরিট পয়েন্ট পেলে দু’টি নিষেধাজ্ঞা পয়েন্ট যোগ হবে। ফলে, পরবর্তী একটি টেস্ট অথবা দুটি ওয়ানডে বা দুটি টি-টোয়েন্টি ম্যাচে নিষিদ্ধ হবেন অভিযুক্ত খেলোয়াড়। অর্থাৎ এ বছরের সেপ্টেম্বরে চীনে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়ান গেমসের দু’টি ম্যাচে নিয়মিত অধিনায়ক হারমানপ্রীতকে ছাড়াই খেলতে হবে ভারতকে।

উল্লেখ্য, হারমানপ্রীতের আগে কোনো নারী ক্রিকেটারই আন্তর্জাতিক ক্রিকেটে এ পর্যায়ের অপরাধ করেননি।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট