চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

এলিট প্যানেলে প্রথম বাংলাদেশি আম্পায়ার সেলিম লাকী

স্পোর্টস ডেস্ক

২৩ জুলাই, ২০২৩ | ১১:৪৪ পূর্বাহ্ণ

বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে চলেছেন সেলিম লাকী। আম্পায়ারিংয়ে ভালো করার সুবাধে ক্রমান্বয়ে সেই ধারাবাহিকতায় এশিয়ার গণ্ডি পেরিয়ে কিছুদিন আগে তিনি জার্মানির হকি টুর্নামেন্টে আম্পায়ারিংয়ের আমন্ত্রণ পেয়েছিলেন। এবার আন্তর্জাতিক হকি ফেডারেশনের (এফআইএইচ) এলিট প্যানেলে জায়গা করে নিয়েছেন লাকী।

আন্তর্জাতিক এই ফেডারেশনের স্পোর্টস ডিরেক্টর জন ওয়েট স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়েছে। পরবর্তীতে সেই চিঠি বাংলাদেশ ও এশিয়ান হকি ফেডারেশনের কাছেও পাঠানো হয়।

চিঠিতে এফআইএইচ বলছে, আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে এফআইএইচ কমিটি আনুষ্ঠানিকভাবে আপনাকে আউটডোর হকি আম্পায়ারদের আন্তর্জাতিক এলিট প্যানেলে অন্তর্ভূক্ত করেছে। এই পদোন্নতির জন্য অভিনন্দন এবং আন্তর্জাতিক হকিতেও আপনার সফল ক্যারিয়ার কামনা করছি।

আগামী ১৮-২৩ আগস্ট জার্মানির ডুসেলডর্ফে অনূর্ধ্ব-২১ চার জাতির টুর্নামেন্ট রয়েছে। স্বাগতিক জার্মানি, স্পেন ও ইংল্যান্ডের সঙ্গে ভারতও অংশগ্রহণ করবে আসরটিতে। সেখানে সেলিম লাকীকে নিরপেক্ষ আম্পায়ার হিসেবে আমন্ত্রণ জানিয়েছে আন্তর্জাতিক হকি ফেডারেশন।

সেই আমন্ত্রণে উচ্ছ্বসিত বাংলাদেশের অন্যতম সেরা আম্পায়ার লাকী বলেন, ‘এটা বাংলাদেশ হকির জন্য সুখবর। এশিয়ার বাইরে বিশেষত ইউরোপে গিয়ে বাংলাদেশের কোনো আম্পায়ার আগে আম্পায়ারিং করেনি। ফলে নতুন দিগন্ত শুরু হচ্ছে বাংলাদেশ হকির।’

এলিট প্যানেলের আম্পায়ার হওয়ায় বিশ্বকাপ কিংবা অলিম্পিকের মতো যেকোনো আন্তর্জাতিক হকির আসরেও লাকীর ম্যাচ পরিচালনার জন্য সুযোগ তৈরি হয়েছে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন